সলিল চৌধুরীর ছোটোদের গান এবার কমিক বুকে, প্রকাশে উপস্থিত অন্তরা চৌধুরী, পন্ডিত তন্ময় বোস

বিনোদন

HNExpress নিজস্ব প্রতিনিধি : ১৪ নভেম্বর ছিল শিশুদের দিন। শিশু দিবস। এই দিন হিন্দুস্থান রেকর্ড থেকে প্রকাশিত হলো “গানে গানে অন্তরা(ছবিতে মোড়া গানের গল্প)” শীর্ষক সলিল চৌধুরীর ছোটোদের গানের কমিক বুক। ঠিক যেমন অরণ্যদেব, টিনটিন দের বইতে ঘটনা প্রবাহ অলংকরণ সহযোগে বলা হয়, এই বইতে গানের গল্পরূপ ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে। সঙ্গে উপরি পাওনা গানের শেষে তার স্বরলিপি। এমন বই এই প্রথম। উল্লেখ্য ১৯ নভেম্বর সলিল চৌধুরীর জন্মদিনও। অন্তরা চৌধুরীর ছোটোদের গান আজও সমাদৃত। তেমনই চারটে জনপ্রিয় গানের উপর এরকম একটা বই প্রকাশের উদ্যোগ নিলেন হিন্দুস্থান রেকর্ড কর্তৃপক্ষ।

apploadyou

এই রেকর্ড লেভেল থেকেই এক সময় প্রকাশিত হয়েছিল সলিল চৌধুরীর ছোটোদের গান। জনপ্রিয়তার শীর্ষে ওঠে সেই সব গান। বাংলা আধুনিক গানে ছোটোদের গান বলতেই সলিল চৌধুরীর কথা অনস্বীকার্য। এই দিন(১৪ নভেম্বর) হিন্দুস্থান রেকর্ড এর ঐতিহাসিক ভবনে প্রকাশিত হলো এই বিশেষ বই। উপস্থিত ছিলেন অন্তরা চৌধুরী, বিশেষ অতিথি পন্ডিত তন্ময় বোস,পায়েল সাহা, রিয়াদ সাহা সহ অন্তরার ছোটোদের গানের প্রতিষ্ঠান সুরধ্বনি এর ছাত্র-ছাত্রীরা। সংস্থার পক্ষে এই খবর জানিয়েছেন সংস্থার কর্ণধার শোভনলাল সাহা।তিনি ছোটোদের নিয়ে এরকম একটা কাজ করতে পেরে খুবই খুশি। খুশি অন্তরাও।

smoothiediet

“অন্তরা চৌধুরীর সাথে হিন্দুস্থান রেকর্ডের সম্পর্ক শুরু হয়েছিল যখন ওঁনার সাত বছর বয়স।আমরা এত বছর পরে তাঁর এবং তাঁর মিউজিক স্কুল সুরধ্বনি-এর সাথে যুক্ত হতে পেরে খুবই খুশি হয়েছি। আমরা আবার শিশুদের বিষয়বস্তুকে কেন্দ্র করে নতুন উদ্যমে আমাদের ভবিষ্যতের বেশ কিছু কাজ ভেবেছি।” জানালেন শোভন লাল সাহা, ব্যবস্থাপনা পরিচালক হিন্দুস্থান রেকর্ড,ইনরেকো। অন্য দিকে অন্তরা চৌধুরী বললেন, “আমি এমন একজন জিনিয়াস শিল্পীর কন্যা হিসেবে সৌভাগ্যবান যিনি তাঁর দুর্দান্ত কম্পোজিশন দিয়ে সঙ্গীত জগতকে বিভোর করে দিয়েছিলেন। এটা আমার জন্য আশীর্বাদ যে আমি আমার বাবা প্রয়াত সলিল চৌধুরী আমার জন্য তৈরি করা কিছু কম্পোজিশন গাওয়ার সুযোগ পেয়েছি – যেগুলো ১৯৭৭ সালে ইনরেকো প্রকাশ করেছিল।

Custom Keto Diet

আজ আমি গর্বিত যে আমার গাওয়া চারটি গান শুধুমাত্র শিশুদের জন্য নতুন ভাবে কমিক বুক করে প্রকাশ করা হয়েছে। আমি এই ইউনিক উদ্যোগের জন্য হিন্দুস্থান মিউজিক পাবলিশিং প্রাইভেট লিমিটেডের সাফল্য কামনা করছি।”

buildpenis