ছয় কেজি সোনার বাট ও গয়না সহ আবার ২৭কোটি টাকা উদ্ধার, দলে কামিনী কাঞ্চন যোগের কথা মেনেই কি কুণাল ঘোষ পার্থ চ্যাটার্জিকে বহিষ্কারের দাবি তুললেন?

কলকাতা জেলা রাজ্য

HNExpress সুজিৎ চট্টোপাধ্যায় : অর্পিতা মুখার্জির বেলঘরিয়ার বাড়ির আলমারি থেকে থরে থরে বিভিন্ন অঙ্কের নোট সাজানো অবস্থায় উদ্ধার করলো ইডি। সন্দেহ ছিল, টালিগঞ্জের বাড়ি থেকে উদ্ধার টাকার দ্বিগুণ উদ্ধার হতে পারে বেলঘরিয়ার বাড়ি থেকে। বাস্তবিক মিলেছে ৪০ কোটি টাকা ছাড়াও প্রচুর সোনার গয়না ও সোনার বার।

apploadyou

বারাসতের সাহা টেক্সটাইল এর সঙ্গে হাওলায় কত টাকা পাচার হয়েছে সেটা নিয়েও তল্লাশি চালাচ্ছে ইডি। তেমনই আলাদা আলাদা ভাবে অর্পিতা ও পার্থ চ্যাটার্জিকে জেরা করছে ইডি। বাম, কংগ্রেস ও বিজেপির পক্ষে দাবি করা হচ্ছে_ শুধু কলকাতা নয়,অর্পিতার অন্যান্য বাড়ি থেকেও উদ্ধার হতে পারে বেআইনি টাকার পাহাড়। আজ সকালেও ইডি নতুন কিছু অর্পিতার সম্পত্তির হদিশ পেয়েছে । তৃণমূল দলের রাজ্য মুখপাত্র কুণাল ঘোষ কাল জানিয়েছিলেন, পার্থ চ্যাটার্জি কেন নিজেকে নির্দোষ দাবি করছেন না?

smoothiediet

এবার তাই কুণাল ঘোষ জানিয়েছেন,দলের উচিত পার্থ চ্যাটার্জির বহিষ্কারের দাবি তুলছেন। দল যদি কুনালের মন্তব্যে অসন্তুষ্ট হয়ে তাঁকে দলের পদ থেকে অপসারিত করেন,তাহলে দলের সামান্য সৈনিক হিসেবেই থাকবেন। সংশ্লিষ্ট মহলের অনুমান, কুণাল ঘোষের কোনও মন্তব্য অভিষেক বন্দোপাধ্যায়ের সবুজ সংকেত ছাড়া ঘোষিত হয় না। সুতরাং তৃণমূল দলের বিভাজন যেন আরও স্পষ্ট হতে চলেছে। দলে বিজেপির মত কামিনী কাঞ্চন যোগ কি কুনাল ঘোষ মেনে নিয়েই পার্থ চ্যাটার্জির বহিষ্কারের দাবি তুললেন? একই কথা বিজেপির ক্ষেত্রেও প্রযোজ্য।মিঠুন চক্রবর্তীর বক্তব্য, তৃণমূল দলের বহু বিধায়ক তাঁর সঙ্গে যোগাযোগ করছেন। এই সম্পর্কে শুভেন্দু অধিকারী বলেছেন,মিঠুন যা বলেছেন,তার দায়িত্ব মিঠুনের। দলের বক্তব্য নয়। আবার শমীক ভট্টাচার্য বলেছেন, মিঠুন আবেগপ্রবণ। শিল্পী মানুষ। তাঁর ভাবনা থেকে তিনি বলেছেন। অর্থাৎ মিঠুন চক্রবর্তীকে দিল্লির নেতৃত্ব কলকাতায় পাঠালেও রাজ্য নেতৃত্ব মিঠুনকে গুরুত্ব দিচ্ছেন না।

Custom Keto Diet