২০ হাজারের গণ্ডি পার করল দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা

করোনার কামড় (COVID-19)

HNExpress ওয়েব ডেস্ক : ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে দেশের করোনা সংক্রমণ। সাধারণ মানুষ অসচেতন হতেই হু হু করে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি পার করল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৯ জন।চলতি বছরের ফেব্রুয়ারি মাসের পর এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের গণ্ডি পার করল। আক্রান্তের সংখ্যার পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩৮ জনের।

apploadyou

একদিনেই নতুন করে ২০ হাজারের বেশি আক্রান্ত হওয়ায় দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৩৬ লক্ষ ৮৯ হাজার ৯৮৯-এ। একদিনেই ৩৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৫৫৭-এ পৌঁছেছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৬ হাজার ৭৬-এ। একদিনেই ৩৬১৯ জন সক্রিয় রোগী বৃদ্ধি পেয়েছে। তবে কিছুটা আশা দেখাচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৬ হাজার ৪৮২ জন।

smoothiediet

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে দৈনিক সংক্রমণের হার ৫.১০ শতাংশ। মোট আক্রান্তের সংখ্যার ০.৩০ শতাংশই সক্রিয় রোগী। অন্যদিকে সুস্থতার হার ৯৮.৫০ শতাংশ। যে পাঁচটি রাজ্য থেকে সর্বাধিক আক্রান্তের খোঁজ মিলছে, সেগুলি হল কেরল, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, তামিলনাড়ু ও কর্নাটক। কেন্দ্রের তথ্য অনুযায়ী, দেশের মোট আক্রান্তের মধ্যে ৬২.৫৬ শতাংশ করোনা আক্রান্তের খোঁজ মিলছে এই পাঁচ রাজ্য় থেকেই। কেবল কেরল থেকেই দেশের ১৭.৬ শতাংশ নতুন সংক্রমণের খোঁজ মিলছে।

Custom Keto Diet

রাজ্যের সংক্রমণ-

buildpenis

দেশের মতোই রাজ্যেও ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯৭৯ জন। একদিনেই রাজ্যে সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ জনের। বর্তমানে রাজ্যে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১৮.৫৯ শতাংশে।