কলকাতার মুকুটে আজ নতুন পালক, শুভ উদ্ধোধন শিয়ালদহ থেকে সেক্টর ফাউভ মেট্রো পরিষেবা

ওয়েব ডেস্ক কলকাতা দেশ রাজ্য

HNExpress ওয়েব ডেস্ক : সোমবার বিকেলে শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধন হলেও, মেট্রোর বাণিজ্যিক যাত্রা শুরু হবে আগামী বৃহস্পতিবার। মেট্রোর উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সোমবার হাওড়া ময়দান থেকে ভার্চুয়ালি এই উদ্বোধন করেন তিনি। তার আগে শিয়ালদহ মেট্রো স্টেশন ঘুরে দেখেন কেন্দ্রীয় মন্ত্রী। মেট্রোতেও চড়েন তিনি। ব্যবস্থাপনায় অত্যন্ত খুশি তিনি। নিঃসন্দেহে ইস্ট-ওয়েস্ট মেট্রোর মুকুটে এ এক অন্যতম সাফল্যের পালক।

apploadyou

এর ফলে সল্টলেকের সঙ্গে মেট্রোয় যুক্ত হল শিয়ালদহ। এদিন স্মৃতি ইরানি তাঁর বক্তব্যের একদম শুরুতেই জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজ়ো আবের স্মৃতিতে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রোর প্রাক-উদ্বোধনী ভাষণে বলেন, “মেট্রোর পরিকাঠামো উন্নয়নে তত্‍পর কেন্দ্র। বাংলার মানুষ প্রধানমন্ত্রীর উদ্যোগের প্রশংসা করেছেন।”

smoothiediet

এদিন শিয়ালদহ-সল্টলেক সেক্টর ফাইভ মেট্রোর উদ্বোধন করে কিছুটা নস্টালজিক হয়ে পড়েন স্মৃতি ইরানি। তিনি বলেন, “যেখানে আমাকে ফিতে কাটার জন্য নিয়ে গিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ, সেই সল্টলেক আমার দাদুর বাড়ি। আমায় বাংলার মেয়ে বলেন, বাগচী পরিবারের মেয়ে। আজ আমার দাদুর বাড়ির কাছে একটা মেট্রো যাবে তার ফিতে আমি কাটছি, এটা আমার জন্য একটা বড় সম্মান।

Custom Keto Diet

শিয়ালদহ রেল স্টেশনের ১৭ মিটার নীচ দিয়ে তৈরি হয়েছে শিয়ালদহ মেট্রো স্টেশন। মেট্রো স্টেশনে রয়েছে ৮টি সিঁড়ি, ১৮টি এসকেলেটর, ৫টি লিফট ও ৪টি প্লাটফর্ম। যাত্রী পরিবহনের জন্য আপাতত তৈরি হয়েছে প্লাটফর্ম 1A এবং 1B। দিনে ১০০ মেট্রো চলবে। সকাল ৬:৫৫ মিনিট থেকে রাত ৯:৩০ পর্যন্ত। অফিস সময়ে ১৫ মিনিট অন্তর এবং বাকি সময়ে ২০ মিনিটের ব্যবধানে।

buildpenis
এক নজরে শিয়ালদহ থেকে বিভিন্ন স্টেশনের ভাড়া:-
শিয়ালদহ থেকে ফুলবাগান:- ১০ টাকা
শিয়ালদহ থেকে সল্টলেক স্টেডিয়াম:- ১০ টাকা
শিয়ালদহ থেকে বেঙ্গল কেমিক্যাল:- ১০ টাকা
শিয়ালদহ থেকে সিটি সেন্টার:- ২০ টাকা
শিয়ালদহ থেকে সেন্ট্রাল পার্ক:- ২০ টাকা
শিয়ালদহ থেকে করুণাময়ী:- ২০ টাকা
শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ:- ২০ টাকা