উডল্যান্ডস সুপারস্পেসালিটি হাসপাতাল আজ চিকিৎসক দিবসে মানুষের সেবায় নিবেদিত প্রাণ চিকিৎসক সমাজকে কুর্ণিশ জানায়

শরীর-স্বাস্থ্য

HNExpress নিজস্ব প্রতিনিধি : নিজেদের ব্যাক্তিগত জীবনকে দূরে রেখে তাঁরা রোগীর সেবায় নিজেদের জীবনের সেরা সময়টা ব্যয় করেন, দিনের পর দিন রেগুলার হেলথ চেকআপের প্রেসক্রিপ্শন করেন কিন্তু নিজের স্বাস্থ্যপরীক্ষার কথা মনেও আনেন না।এই নিবেদিত প্রাণ মানুষদের কথা মনে রেখে কোন বিপদ বা অসুস্থতাকে অংকুরে বিনাশ করতে শহরের প্রধান হাসপাতাল উডল্যান্ডস নিয়ে এল চিকিৎসকদের জন্য ফ্রি হার্টচেক আপ প্যাকেজ।আজ থেকে আগামী ১৪ই জুলাই পর্যন্ত এই প্যাকেজের সুযোগ সকল এম বি বি এস ডাক্তার বাবুদের জন্য খোলা থাকবে।ফ্রি হার্ট চেকআপ প্যাকেজের মধ্যে থাকছে সিবিসি (CBC), ব্লাডসুগার(F), সিরামক্রিয়েটিনিন (Serum Creatinine}, ইউরিকঅ্যাসিড, লিপিডপ্রোফাইল, ALT/SGPT, ইউরিন R/E, ECGর মতো পরীক্ষার সুযোগ।

apploadyou

১লা জুলাই, জাতীয় চিকিৎসক দিবস, স্বাধীন বাংলার রূপকার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী (১৯৪৮-১৯৬২), রয়্যাল কলেজ অফ সার্জারিও রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ন্সের ফেলো, প্রবাদ প্রতীম চিকিৎস্ডা: বিধান চন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন।আজকের এই পূণ্যদিনে উডল্যান্ডস অভিবাদন জানায় ডারায়ের উত্তরসূরী, নেতৃত্ব প্রদানকারী প্রবীণ চিকিৎসকদের, যাঁরা নিজেদের অভিজ্ঞতা ও সময় দিয়ে তাঁদের টিমের পরবর্তি প্রজন্মের চিকিৎসকদের গড়ে তুলছেন, যাঁরা নিজেদের পরিবার পরিজনের কথা ভুলেরোগীকে মৃত্যুমুখ থেকেছি নিয়ে আনতে সময়ে অসময়ে রাতদিন সাতদিন ঘণ্টার পর ঘণ্টা লড়াই করেন।

smoothiediet

উডল্যান্ডস সুপার স্পেসালিটি হাসপাতালের আজকের চিকিৎসকদের সম্বর্ধনা সভা ও সাংবাদিক সন্মেলনে উপস্থিত ছিলেন উডল্যান্ড সসুপার স্পেসালিটি হাসপাতালের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও ডা. রূপালী বসু।সঙ্গে ছিলেন ডা. মালতি পুরকাইত, সিওও, রেডিওলজি ও রেডি ও ডায়গনিসিসের প্রধান ডা. সৌমিত্র ভট্টাচার্য্য, ল্যাবরেটরি সার্ভিসের প্রধান ডা. মৈণাক চক্রবর্তি নন ইনভেসিভ কার্ডি ও লজির প্রধান চিকিৎসক ডা. প্রসূণ মিত্র ও ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ ডা. সৌতিক পান্ডা।

Custom Keto Diet

উডল্যান্ডসের ডেপুটি মেডিক্যাল সুপারিন্টেডেন্ট ডা. সৌমিত্র চট্টোপাধ্যায় সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠভাবে পরিচালনা করেন।ডা. বসু তাঁর ভাষনে বলেন“ প্রবীণ নেতৃ চিকিৎসকদের দক্ষতা ও অভিজ্ঞতা ধীরে ধীরে তাঁদের উত্তরসূরীদের দক্ষ ও অভিজ্ঞ করে তোলে।এইভাবেই চিকিৎসার উত্তরাধিকার প্রজন্মের পর প্রজন্ম বয়ে চলে।এই সব চিকিৎসকদের হাত ধরেই তৈরি হয়েছে উডল্যান্ডসের পঁচাত্তর বছরের গৌরবময় ইতিহাস, এই দীর্ঘ সময়ে দেশের সেরা চিকিৎসকেরা উডল্যান্ডসের সঙ্গে যুক্ত থেকেছেন, তাঁদের জন্যই আজ বেসরকারি চিকিৎসাক্ষেত্রে উডল্যান্ডস একটি উল্লেখযোগ্য নাম।”

buildpenis

আজকের হেলথ চেক আপ প্যাকেজ প্রসঙ্গে ডাবসু বলেন যে চিকিৎসকেরা তাঁদের নিজেদের স্বাস্থ্যকে কখনই গুরুত্ব দেন না, কিন্তু যাঁদের বয়স চল্লিশ পেরিয়েছে ও যাঁদের বংশে হার্ট অ্যাটাকের ইতিহাস আছে তাঁরা যেন বিষয়টিকে গুরুত্ব নিয়ে বিবেচনা করেন।