ঘূর্ণিঝড়ের প্রস্তুতি পুরোদমে, আগামীকাল থেকে কন্ট্রোল রুম খুলছে হাওড়া পৌর নিগম

অবহাওয়া কলকাতা জেলা ভাইরাল রাজ্য

HNExpress ওয়েব ডেস্ক : কলকাতা থেকে হাজার কিলোমিটার দূরে অবস্থান করছে অশনি। রাজ্যের দিকে ক্রমশ এগিয়ে আসছে ঘূর্ণিঝড়। হাওয়া অফিস সূত্রে খবর আগামী ২৪ ঘন্টার মধ্যেই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে অশনি।রবিবার সকালে ওড়িশা – অন্ধ্র উপকূলের পর স্থলভাগে উত্তর ও উত্তর পূর্ব দিক বরাবর এগোবে ঘূর্ণিঝড়।

apploadyou

অতিভারী বৃষ্টির সতর্কতা ইতিমধ্যে দিয়ে দিয়েছে হাওয়া অফিস। কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে হতে পারে ভারী বৃষ্টি। দুই বর্ধমান, হুগলি, হাওড়া, নদীয়া, মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া এই জেলাগুলিতেও রয়েছে ভারী বৃষ্টির সতর্কতা। ঘূর্ণিঝড়ের প্রভাব বাড়ার আগেই আগেভাগে সতর্কতা নিচ্ছে প্রশাসন। বিশেষ প্রস্তুতি নিচ্ছে হাওড়া পৌর নিগম। পৌর নিগমের মুখ্য প্রশাসক জানান কাল থেকে দুর্যোগের কথা মাথায় রেখে খোলা হচ্ছে কন্ট্রোল রুম। আপদকালীন বিষয়ে সাহায্য পাওয়া যাবে 6292232871 এই নম্বরে ফোন করলে।

smoothiediet

এই কন্ট্রোল রুমের সাথে সংযোগে থাকবে হাওড়া পৌর নিগমের। এছাড়াও দমকল, পুলিশ, এনডিআরএফ, সিভিল ডিফেন্স ইত্যাদি জরুরীকালীন ব্যবস্থার সাথেও যুক্ত থাকবে কন্ট্রোল রুম। ১২ তারিখ অবধি আবর্জনা বিভাগের ছুটি বাতিল করা হয়েছে। সিইএসসি বিভাগকেও সতর্ক করা হয়েছে বলে জানা গেছে। হাওড়া শহরে এমনিও অল্প বৃষ্টিতেই জল জমে। দীর্ঘদিন ধরে জমে থাকে জল। ওই জল পার করেই চলাফেরা করেন হাওড়াবাসী। যদিও এবার আগের থেকে বেশি তত্‍পর পৌর নিগম। আজকের বৃষ্টিতে সেভাবে কোথাও জল জমেনি। তবে এতদিনের ঘটনার পুনরাবৃত্তি হবে নাকি পরিস্থিতি বদলাবে সে নিয়ে চিন্তিত সাধারণ মানুষ।

Custom Keto Diet