২৫শে এপ্রিল থেকে শুরু ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

কলকাতা জেলা বিনোদন রাজ্য

HNExpress ওয়েব ডেস্ক : ২৫শে এপ্রিল থেকে ১ মে অবধি চলবে চলতি বছরের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। প্রথমে ৭ জানুয়ারি থেকে এই উৎসব শুরু হওয়ার কথা ছিল। কিন্তু রাজ্যে কোভিডের অস্বাভাবিক বাড়বাড়ন্তের ফলে সাময়িক স্থগিত রাখা হয় চলচ্চিত্র উৎসব। উৎসব শুরু হওয়ার দু’দিন আগেই সস্ত্রীক করোনা আক্রান্ত হন কেআইএফএফ চেয়ারম্যান রাজ চক্রবর্তী । আক্রান্ত হন পরমব্রত চট্টোপাধ্যায়ও। এর পরেই উদ্যোক্তাদের তরফে একটি বিবৃতি প্রকাশ করে চলচ্চিত্র উৎসব স্থগিত রাখার কথা জানানো হয়।তবে এখন পরিস্থিতি অনেকটাই আয়ত্তে।

apploadyou

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাও কম রয়েছে ৷ ফলে সরকারি তরফে নতুন দিন ঘোষণা করা হয়েছে চলচ্চিত্র উৎসবের । সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ পূর্তির ঠিক আগের দিনই শেষ হবে চলচ্চিত্র উৎসব । নজরুল মঞ্চে আয়োজিত হবে উদ্বোধনী অনুষ্ঠান৷সমস্ত রকমের বিধি মেনেই চলবে চলচ্চিত্র উৎসব। বাংলা বছরের দ্বিতীয় দিনে এই সিনেমা উৎসব ঘিরে এক সাংবাদিক বৈঠক আয়োজিত হয় শিশির মঞ্চে। হাজির ছিলেন চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ, সুদেষ্ণা রায়, রাজ চক্রবর্তী, জুন মালিয়া, অরিন্দম শীল, হরনাথ চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, সুদীপ্ত হালদার-সহ আরও অনেকে।

smoothiediet

আগের ঘোষণা অনুযায়ী, চলচ্চিত্র উৎসবের শুরুতেই দেখানো হবে সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’ ৷ ১০টি জায়গায় প্রদর্শিত হবে মোট ১৬০টি সিনেমা । ৬২টি বাংলা সিনেমা দেখানো হবে । সিনেমাগুলি দেখানো হবে নন্দন ১, ২, ৩, নজরুল তীর্থ ১,২, রবীন্দ্র সদন, রবীন্দ্র ও কাকুরা ভবন, চলচ্চিত্র শতবর্ষ ভবন, কনফারেন্স হল, কলকাতা ইনফর্মেশন সেন্টার ও শিশির মঞ্চে।আপাতত আগের সূচি অনুযায়ী চলবে উৎসব । পরবর্তীতে এই সিদ্ধান্তের কোনও রদবদল ঘটে কিনা সেদিকে নজর থাকবে সিনেমাপ্রেমীদের।

Custom Keto Diet

buildpenis