৩০ দিনের ভ্যালিডিটি দিতেই হবে গ্রাহকদের! নির্দেশ টেলিকম সংস্থাগুলিকে

আন্তর্জাতিক ওয়েব ডেস্ক

HNExpress ওয়েব ডেস্ক : TRAI-এর নির্দেশে বড় স্বস্তি গ্রাহকদের। এবার থেকে আর ২৮ দিন নয়, ৩০ দিনের প্রি-পেড প্ল্যান টেলিকম সংস্থাগুলিকে দিতে হবে গ্রাহকদের। কিছুদিন আগেই TRAI-এর কাছে উপভোক্তারা অভিযোগ জানান, ২৮ বা ২৪ দিনের প্ল্যানে বছরের শেষে অতিরিক্ত খরচ করতে হচ্ছে। দিন কম পাওয়া যাচ্ছে, আখেরে লোকসান হচ্ছে আমজনতার। তাই TRAI-এর তরফে পদক্ষেপ গ্রহণের আর্জি জানানো হয়। সেই আবেদনের ভিত্তিতেই TRAI দেশের সমস্ত টেলিকম সংস্থাকে নির্দেশ দিয়েছে সম্প্রতিই রিলায়েন্স জিও, ভোডাফোন-আইডিয়া, এয়ারটেলের মতো টেলিকম সংস্থাগুলি তাদের প্রি-পেইড রিচার্জের ট্যারিফ বা মূল্য বৃদ্ধি করে। এরপরই সরব হন গ্রাহকেরা।

apploadyou

গ্রাহকদের আবেদনের ভিত্তিতেই TRAI-এর তরফে বিষয়টি খতিয়ে দেখা হয়। যার ভিত্তিতে কিছুদিন আগেই নির্দেশ দেওয়া হয়েছে, ‘প্রত্যেকটি টেলিকম সংস্থাকেই অন্তত একটি প্ল্যান ভাউচার, একটি স্পেশাল ট্যারিফ ভাউচার ও একটি কম্বো ভাউচার আনতে হবে, যার মেয়াদ ৩০ দিন হবে।’ আগামী দু’মাসের মধ্যেই চালু করতে হবে নতুন প্ল্যান। তবে ৩০ দিনের ঘরে সব প্ল্যানকে নিয়ে যাওয়া হবে না। ২৮ দিন ও ২৪ দিনের প্ল্যানে থাকবে সঙ্গে ৩০ দিনের অতিরিক্ত প্ল্যান আনতে হবে প্রত্যেক টেলিকম সংস্থাকে।
৩০ দিনের ভ্যালিডিটি প্যাকের নিয়ম আগামী ৬০ দিনের মধ্যে লাগু করতে হবে বলে জানিয়েছে টেলিকম রেগুলেটরি অথারিটি অব ইন্ডিয়ায়।

smoothiediet