তাহলে কি এবার চিন্তার দিন শেষ ? বিবাহিত হলেই এবার মিলবে 10000 টাকা

ওয়েব ডেস্ক

HNExpress , কুশল বিশ্বাস  : অবসরের পর জীবন কিভাবে কাটবে তাই ভেবে রাতের ঘুম উড়ে যায় অসংগঠিত ক্ষেত্রের কর্মচারীদের। এবার সত্যিই চিন্তার দিন শেষ ।  কারণ কেন্দ্রীয় সরকার অসংগঠিত শ্রমিকদের জন্য নিয়ে এসেছে এক দুর্দান্ত পেনশন স্কিম।

SHEIN Many GEO's

এক্ষেত্রে প্রবীণ ব্যক্তিদের জন্য অটল পেনশন যোজনা চালু করা হয়েছে। অসংগঠিত ক্ষেত্রে শ্রমিকেরা এক্ষেত্রে মাসে হাজার টাকা থেকে শুরু করে পাঁচ হাজার টাকা পর্যন্ত পেনশন পেতে পারেন এই স্কিমের আওতায়।এক্ষেত্রে স্বামী স্ত্রী যদি উভয় আলাদা আলাদা অ্যাকাউন্ট খোলেন তাহলে তারা মাসে 10000 টাকা পর্যন্ত পেনশন পেতে পারেন। এই স্কিমের প্রিমিয়াম অত্যন্ত কম রাখা হয়েছে। 18 থেকে 40 বছর বয়সে যে কোনো পুরুষ এবং মহিলা অটল পেনশন যোজনার আওতায় খাতা খুলতে পারেন। যদি কেউ আঠারো বছর বয়স থেকে এই স্কিমের অন্তর্ভুক্ত হন তাহলে তিনি 40 বছর বয়সেই মাসে 210 টাকা করে জমা দেবেন। স্বামী স্ত্রীকে এখানে আলাদাভাবে একাউন্ট খুলতে হবে। তবেই সর্বোচ্চ 5 হাজার টাকা করে পেনশনের হিসেবে 10000 টাকা করে পেনশন পাবেন স্বামী-স্ত্রী।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

 যত তাড়াতাড়ি  বিনিয়োগ করা শুরু করবেন পেনশন পাওয়ার ক্ষেত্রে ততো বেশি সুবিধা এবং মাসিক বিনিয়োগের পরিমাণ কম থাকবে বলে জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। তাহলে আর দেরি কেন? আধুনিকতা ভর্তি ব্যাঙ্ক অথবা পোস্ট অফিসে গিয়ে এই দুজনের ব্যাপারে খোঁজখবর নিয়ে পেনশন যোজনার সুযোগ নিন।আর আপনার অবসর জীবন সুখে কাটান ।

Pharmeasy [CPS] IN