রয়েল স্ট্যাগ ব্যারেল সিলেক্ট লার্জ শর্ট ফিল্মস ‘ভিকল্প’উপস্থাপন করছে, আত্ম-সম্মানের পাশাপাশিআকাঙ্ক্ষাকেস্থাপন করে, অভিনয়ে নেহা শর্মা এবং অংশুল চৌহান

বিনোদন বিবিধ

HNExpress নিজস্ব প্রতিনিধি : রয়েল স্ট্যাগ ব্যারেল সিলেক্ট লার্জ শর্ট ফিল্মস ‘ভিকল্প’উপস্থাপন করছে, ধীরজ জিন্দাল পরিচালিত এবং সমালোচকদের দ্বারা প্রশংসিত অভিনেত্রী, নেহা শর্মা এবং অংশুল চৌহান প্রধান চরিত্রে অভিনয় করেছেন। গল্পটি একটি ছোট শহরের মেয়ে শিবানীর জীবনকে কেন্দ্র করে আবর্তিত হয়, যিনি বাবা-মায়ের সঙ্গে অনেক আলাপ-আলোচনার পর মেট্রো শহরে নিজের পথ তৈরি করার সিদ্ধান্ত নেন। যাইহোক, কর্মক্ষেত্রে একটি অপ্রত্যাশিত এবং মর্মান্তিক ঘটনা তার পৃথিবীকে উল্টে দেয়। তাকে এখন নিজের জন্য একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে, যদি সে মুক্তি পেতে চায়, তার প্রথানুবর্তী পরিবারে ফিরে যেতে পারে, অথবা পুরো অগ্নিপরীক্ষাকে উপেক্ষা করতে পারে এবং নিজের জন্য কঠিনভাবেনির্মিত জীবন যাপন করতে পারে।

SHEIN Many GEO's

কর্মক্ষেত্রে হয়রানির গুরুত্বপূর্ণ বিষয়কে স্পর্শ করে একটি আকর্ষণীয় গল্প, পরিচালক শিবানী (নেহা শর্মা) যে যন্ত্রণা ভোগ করছেন তা কার্যকরীভাবে চিত্রিত করেছেন, তার নিজের ন্যায়বিচারের বিরুদ্ধে তার উচ্চাকাঙ্ক্ষার এবং উচ্চাভিলাষপরিমাপ করেছেন। অশুল চৌহান অভিনীত শিবানীর বন্ধু হিসেবে মর্মস্পর্শী গল্পকথা আরও বিস্তৃত হয়েছে, তাকে তার নিজের অতীতের কষ্টের মধ্য দিয়ে নিয়ে যায় এবং তাকে সঠিক পদক্ষেপ নেওয়ার অনুরোধ ক্ররেন। শিবানী তার নিজের ভাগ্যের কথা চিন্তা করায় দর্শকদের তাদের আসনের প্রান্তে রেখে দেবে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

‘ভিকল্প’ সম্পর্কে কথা বলতে গিয়ে নেহা শর্মা বলেন, “সারা বিশ্বে মহিলারা কর্মক্ষেত্রে লিঙ্গভিত্তিক হয়রানি এবং লাঞ্ছনার দ্বারা অসমভাবে প্রভাবিত হন। এটি আরও বেশি সাধারণ হয়ে উঠছে এবং এই ঘটনাগুলিরবেশিরভাগই রিপোর্ট করা হয়না। এই মহিলাদের অধিকাংশই একই দ্বিধার সম্মুখীন হন যেমনটি শিবানী সিনেমায় হয়েছিলেন, ঘটনাটি রিপোর্ট করবেন না চাকরি হারানোর ঝুঁকিতে একটি মর্মান্তিক বিচারের মধ্য দিয়ে যাবেনঅথবা চুপ থাকবেন এবং যথারীতি জীবন চালিয়ে যাবেন। মহিলারা কখনও কখনও অনুভব করতে বাধ্য হন যে তাদের সারা জীবনের কাজ এবং উচ্চাকাঙ্ক্ষাগুলি ঝুঁকিতে রয়েছে, তাদের মূল্য দিতে খুব বেশি দাম দিতে হয়। এই চলচ্চিত্রটিকর্মক্ষেত্রে ব্যাপকভাবে হয়রানির যথাযথ উপস্থাপনা যা কখনও কখনও অবিশ্বাস, দোষ, বা সামাজিক বা পেশাগত প্রতিশোধের ভয়ে কম রিপোর্ট করা হয়। পরিশেষে, মহিলাদের জন্য সিদ্ধান্ত কখনই সহজ নয়।”

Pharmeasy [CPS] IN

চলচ্চিত্রসম্পর্কে আরও কথা বলতে গিয়ে, পরিচালক, ধীরজ জিন্দাল যোগ করেন “যখন মহিলারা তাদের অবাঞ্ছিত এবং অগ্রহণযোগ্য আচরণের বিষয়ে আওয়াজ তুলছেন যা তাদের সাফল্যের জন্য আরেকটি বাধা সৃষ্টি করে, আমি মনে করি আরও অনেক কিছু করা দরকার এবং এখনও অনেক কিছু অব্যক্ত। এটা স্পষ্ট যে এই ধরনের হয়রানি প্রায়ই হতাশার দিকে পরিচালিত করে। গল্পটি আমার দুই বন্ধুর ভাগ করা অভিজ্ঞতা থেকে এসেছে, যারা একই রকম পরিস্থিতির মধ্য দিয়ে গেছে, এবং আমি নিশ্চিত যে এটি শুধু দুজন নয়, কিন্তু সেখানে অনেক মহিলারা আছেন যাদেরএইজাতীয়পছন্দগুলিকরতেহয়,এবং যাইহোক তারা যাই বেছে নিন না কেন, শেষ পর্যন্ত তারা হেরে যাচ্ছেন। এই চলচ্চিত্রের মাধ্যমে, আমি বোঝানোর চেষ্টা করেছি যে এটি একজন মহিলার দোষ নয় যদি সে এমন পরিস্থিতিতে পড়ে যেখানে তাকে এমন কিছু বেছে নিতে হয় যেখানে সে কেবলই হারাচ্ছে। রয়্যাল স্ট্যাগ ব্যারেল সিলেক্ট লার্জ শর্ট ফিল্ম এর সঙ্গে পরিচালক হিসেবে এটি আমার ২য় চলচ্চিত্র এবং আমি মনে করি যে এই ধরনের প্ল্যাটফর্মের প্রয়োজন রয়েছে যেখানে পরিচালক তাদের সৃজনশীলতা প্রদর্শন করতে পারেন।”

SHEIN Many GEO's