কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী, ‘উত্‍সবে জমায়েত এড়ান’ রাজ্যগুলোকে সতর্ক করল কেন্দ্র

ওয়েব ডেস্ক করোনার কামড় (COVID-19)

HNExpress ওয়েব ডেস্ক : ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। ১ জুলাইয়ের পর দেশে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। সামনেই উত্‍সবের মরসুম। এই পরিস্থিতিতে দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে সতর্ক করল স্বরাষ্ট্রমন্ত্রক। উত্‍সবের মরসুমে বড় জমায়েত এড়িয়ে যাওয়ার সতর্ক বার্তা দিল। একই সঙ্গে স্থানীয় প্রশাসনকে নজরদারি কঠোর করারও নির্দেশ দেওয়া হয়েছে।

SHEIN Many GEO's

এই মর্মে প্রতিটি রাজ্যের মুখ্যসচিব ও কেন্দ্রশাসিত অঞ্চলে চিঠি পাঠান স্বরাষ্ট্রমন্ত্রকের সচিব অজয় ভাল্লা। চিঠিতে তিনি সাফ লেখেন, উত্‍সবের মরসুমে বড় জমায়েত এড়াতে হবে। ক্রমাগত নজরদারি চালাতে হবে। প্রয়োজনে স্থানীয় স্তরে সংক্রমণে রুখতে প্রশাসনকে কড়া ব্যবস্থা নিতে হবে। আগামী কয়েকমাসের মধ্যেই এ রাজ্যে দুর্গাপুজো, কালীপুজো শুরু হয়ে যাবে। দেশজুড়ে পালিত হবে দেওয়ালি, বড়দিন। তারপর নতুন বছরের উত্‍সব। এই পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রকের বক্তব্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

শুক্রবারই দেশে করোনা অ্যাক্টিভ কেস ছাড়িয়েছে ৩.৪৪ লক্ষ। চিন্তা বৃদ্ধি করেছে পাঁচ রাজ্যে। দেশের মোট সংক্রমণের ৭০ শতাংশ এই রাজ্যগুলি থেকেই আসছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে যে তথ্য প্রকাশিত হয়েছে সেই পরিসংখ্যান থেকে এমনটাই জানা যাচ্ছে। কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ এই পাঁচ রাজ্যে থেকে ২.৩৯ লক্ষ আক্রান্তের সংখ্যা উঠে আসছে। এদের মধ্যে কেরলের পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। দক্ষিণের এই রাজ্যে থেকে ৫২ শতাংশ অ্যাক্টিভ কেস আসছে দেশের মোট সক্রিয় সংখ্যায়।

Pharmeasy [CPS] IN

SHEIN Many GEO's