মাত্র কয়েক হাজার ভ্যাকসিন, টিকার অভাবে ফের প্রথম ডোজ় বন্ধ রাখছে পুরসভা

ওয়েব ডেস্ক করোনার কামড় (COVID-19)

HNExpress ওয়েব ডেস্ক : পর্যাপ্ত ভ্যাকসিনের অভাবে ফের একবার প্রথম ডোজ় দেওয়ার কাজে ছেদ পড়ছে কলকাতা পুরসভায়। চলতি সপ্তাহের শেষে কলকাতা পুরসভার টিকাপ্রদান কেন্দ্রগুলিতে শুধুমাত্র দ্বিতীয় ডোজ় দেওয়া হবে। মঙ্গলবার কলকাতা পুরসভার স্বাস্থ্য বিষয়ক এক বৈঠকের পর এমনই সিদ্ধান্ত নেওয়া হয়।

SHEIN Many GEO's

সূত্রের খবর, আগামী শুক্রবার এবং শনিবার কলকাতা পুরসভার অন্তর্গত ১৯৪ টি টিকাপ্রদান কেন্দ্রে ভ্যাকসিনের প্রথম ডোজ় দেওয়া হবে না। শুক্রবার এবং শনিবার সকাল ১০ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত শুধুমাত্র করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ় দেওয়া হবে। এ দিন এক বৈঠকের পর সাংবাদিক বৈঠক করে এমনই কথা জানালেন পুর প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষ।
তিনি বলেন, দ্বিতীয় ডোজ়ের চাহিদা অনেকটাই বেড়ে গিয়েছে। পাশাপাশি কলকাতা পুরসভার হাতে মাত্র ২৫ হাজার ভ্যাকসিন রয়েছে। এমন অবস্থায় কেন্দ্র থেকে ভ্যাকসিন না এলে কলকাতা পুর এলাকায় ভ্যাকসিন নিয়ে সংকট দেখা দেবে। তাই এই দিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। আগামিকাল, বুধবার দ্বিতীয় ধাপে অর্থাত্‍ ১ টা থেকে ৪ টে শুধুমাত্র প্রথম ডোজ় দেওয়া হবে। তবে প্রথম ধাপে অর্থাত্‍ সকাল ১০ টা থেকে ১ টা নিয়মমাফিক ভ্যাকসিনের ডোজ় দেওয়া বন্ধ থাকবে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

আবার বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ় এবং দুপুর ১ টা থেকে বিকেল ৪ তে পর্যন্ত ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। তবে প্রথম ডোজ়ের আকাল এবং দ্বিতীয় ডোজ়ের চাহিদার জন্য শুক্রবার এবং শনিবার প্রথম ডোজ় দেওয়া বন্ধ থাকবে। শুধুমাত্র দ্বিতীয় ডোজ় দেওয়া হবে।

Pharmeasy [CPS] IN