সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের নাম হল বন্ধন ব্যাংক সল্টলেক সেক্টর ফাইভ

কলকাতা বিবিধ রাজ্য

HNExpress নিজস্ব প্রতিনিধি : সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের ব্র্যান্ডিং রাইটসের জন্য বন্ধন ব্যাঙ্কের সাথে কলকাতা মেট্রোর চুক্তি হয়েছে। এই চুক্তি অনুসারে এখন থেকে ওই স্টেশনের নাম হল “বন্ধন ব্যাঙ্ক সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশন”। উল্লেখ্য, ভারতীয় রেলওয়ের ইতিহাসে কোন বেসরকারি সংস্থাকে একটা গোটা স্টেশনের ব্র্যান্ডিং রাইটস দিয়ে দেওয়ার এটাই প্রথম ঘটনা। অন্যান্য বড় শহরে এরকম ব্যবস্থা একাধিক মেট্রো স্টেশনে দেখা যায়। কিন্তু ভারতীয় রেলওয়ে আর কলকাতার জন্য এটাই প্রথম দৃষ্টান্ত। কলকাতার মেট্রো পরিষেবাই দেশের সবচেয়ে পুরনো পরিষেবা।

SHEIN Many GEO's

সল্টলেক সেক্টর ফাইভেই বন্ধন ব্যাঙ্কের জন্ম হয়েছিল। ব্যাঙ্কের রেজিস্টার্ড অফিস আর হেড অফিসও সেক্টর ফাইভে, এই এলাকা কলকাতার প্রধান আই টি হাবও বটে। ভবিষ্যতে এই স্টেশনে প্রচুর যাত্রী সমাগমের সম্ভাবনাও আছে। কারণ হাওড়া ময়দান-নিউটাউন লাইন আর এয়ারপোর্ট-নিউ গড়িয়া লাইনের যাত্রীদের এই স্টেশনে গাড়ি বদলাতে হবে। সেক্টর ফাইভে বিরাট সংখ্যক পেশাদার, বাণিজ্যিক ও শিক্ষা প্রতিষ্ঠান থাকায় এই মেট্রো স্টেশন শিগগির বয়স এবং সামাজিক অবস্থান নির্বিশেষে বহু মানুষের যাতায়াতের জায়গা হয়ে উঠবে। মেট্রোই তাঁদের পছন্দের যানবাহন হবে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

কয়েক মাস আগে বন্ধন ব্যাঙ্কই প্রথম বিএফএসআই ব্র্যান্ড হিসাবে কলকাতা মেট্রোর সাথে গাঁটছড়া বেঁধেছিল স্মার্ট কার্ডের ব্র্যান্ডিং-এর জন্য। কলকাতা মেট্রোর ইতিহাসে ওই চুক্তিও ছিল প্রথম। তার আগে কখনও এই র্যাপিড ট্রানজিট সিস্টেম কোনও বেসরকারি সংস্থার সাথে হাত মিলিয়ে বিপুল সংখ্যক ব্যবহারকারীকে একটা এক্সক্লুসিভ মাধ্যমে কাজে লাগায়নি।

Pharmeasy [CPS] IN

এই সম্পর্ক নিয়ে চন্দ্রশেখর ঘোষ, এমডি এবং সিইও, বন্ধন ব্যাঙ্ক, বললেন, “কলকাতা মেট্রোর সাথে যুক্ত হতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। সেক্টর ফাইভের সাথে বন্ধন ব্যাঙ্কের সবার প্রাণের যোগ। তাই আমরা খুশি যে ভারতীয় রেলওয়ে এই ধরনের প্রথম পার্টনারশিপের জন্য আমাদের বেছে নিয়েছে। কাজ শুরু করার সময় থেকেই বন্ধন ব্যাঙ্ক এই শহরের ভালবাসা পেয়েছে। এই যৌথ উদ্যোগ কলকাতার নাগরিকদের প্রতি এবং সেক্টর ফাইভের যাত্রীদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জ্ঞাপনের আরেকটা সুযোগ দিল।”
মনোজ যোশী, জেনারেল ম্যানেজার, মেট্রো রেলওয়ে মন্তব্য করেন, “মেট্রো রেলওয়ে অত্যন্ত আনন্দিত যে বন্ধন ব্যাঙ্কের মত একটা দেশীয় সংগঠন স্টেশন ব্র্যান্ডিং-এর এই নতুন উদ্যোগে আমাদের সঙ্গী হয়েছে। কলকাতায় বন্ধন ব্যাঙ্কের নাম ঘরে ঘরে। এই শহরের জন্য প্রথম, এমন আরো একটা উদ্যোগ নেওয়ার জন্য আমি ব্যাঙ্ককে অভিনন্দন জানাই।

SHEIN Many GEO's