তবলার খোলে সবুজের ছোঁয়া, পন্ডিত প্রদ্যুত্ মুখোপাধ্যায়ের গ্রীন তবলা

বিবিধ

HNExpress নিজস্ব প্রতিনিধি : ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। বাড়িতে পুরনো জিনিস নতুন ভাবে ব্যবহার করাটা বহু পুরনো ট্রেন্ড। এই দিনে নয়া উদ্যোগ নিলেন বিশিষ্ট তবলা শিল্পী পন্ডিত প্রদ্যুৎ মুখোপাধ্যায়।তিনি তাঁর মিউজিকাল জার্নিতে পেয়েছেন জিমার মতো পুরস্কারও।তৈরি করেছেন রিদম এক্সপ্রেসের মতো ফিউশন ব্যান্ডও।তিনি সম্প্রতি নিয়ে এলেন তাঁর “গ্রীন তবলা”।

SHEIN Many GEO's

তবলা একটা বাদ্যযন্ত্র,তাতে বৃক্ষরোপণ করে নতুন এক দিক দেখালেন শিল্পী।অব্যবহৃত তবলার খোলে বসালেন গাছ।সাজালেন বাড়ির ছাদ,বসার ঘর। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এমন এক অভিনব উদ্যোগ নিলেন শিল্পী।তিনি জানান,’এমন অনেক তবলা রয়েছে যেগুলো এখন আর ব্যবহার করিনা।সেগুলো ঘরে পরেই ছিল।মনে হলো এই ভাবে যদি কাজে লাগে,ভালো হয়।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

এই সব তবলার সঙ্গে অনেক স্মৃতি রয়েছে।সেগুলো চোখের সামনেও থাকছে,ঘরের শোভাও বাড়াচ্ছে,পরিবেশের কাজেও লাগছে।এই ভাবনার নেপথ্যে রয়েছেন সুদীপ্ত চন্দ।ওঁর বলা ভাবনাটা আমার খুবই ভালো লেগে যায়।ঘরের অব্যবহৃত তবলা গুলো নিয়ে বানিয়ে ফেললাম গ্রীন তবলা।টবের জায়গায় তবলা দিয়ে রিপ্লেস করেছি।ঘরের অন্দরসজ্জাতেও খুব সুন্দর লাগছে বাদ্যযন্ত্রের সাথে গাছের এই সজ্জা।’ তিনি আরো বললেন,’ ৫ জুন আমার জন্মদিনও।এরম একটা কাজ এই বিশেষ দিন উপলক্ষে করতে পেরে খুবই ভালো লাগছে।’ তাঁর এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনুরাগীরা।

Pharmeasy [CPS] IN