বাংলায় মেয়াদ বাড়ল লকডাউনের

ওয়েব ডেস্ক করোনার কামড় (COVID-19) জেলা রাজ্য

HNExpress ওয়েব ডেস্ক :  করোনা সংক্রমণের (coronavirus) শৃঙ্খল ভাঙতেই লকডাউনের (Lockdown) মেয়াদ বাড়াল রাজ্য সরকার। আগামী ১৫ জুন পর্যন্ত বাংলায় কড়া বিধিনিষেধ জারি থাকবে। বৃহস্পতিবার বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখনকার নিয়মেই বাজার-দোকান বন্ধ থাকবে। তবে শিল্পক্ষেত্রে বেশ কিছু ছাড় দিলেন মুখ্যমন্ত্রী।

SHEIN Many GEO's

বৃহস্পতিবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে সেখান রাজ্যের বিধিনিষেধের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মমতার কথায়, ‘কড়া বিধি নিষেধ জারি করে করোনা সংক্রমণ বেশ কিছুটা কমানো গিয়েছে। তাই এর মেয়াদ কিছুটা বাড়ানো হল। আপনাদের অসুবিধার জন্য আমি ক্ষমাপ্রার্থী।’ উল্লেখ্য, ইতিপূর্বে ৩০ মে পর্যন্ত রাজ্য জুড়ে বিধিনিষেধ জারি করা হয়েছিল। এবার সেই নিষেধাজ্ঞার মেয়াদ বেশ কিছুটা বাড়ানো হল। তবে ছাড় দেওয়া হল পাটশিল্প এবং নির্মাণ শিল্পের ক্ষেত্রে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

উল্লেখ্য, রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে নিম্নমুখী রাজ্যের করোনা গ্রাফ। বুধবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৬,২২৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। সোমবার সেই সংখ্যাটা ছিল ১৭,০০৫। এই নিয়ে পর পর ২ দিন ৮০০ করে কমল দৈনিক সংক্রমণ। এদিকে, দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ পরগণায় নতুন করে ৩,৪২৭ জন এই জেলায় আক্রান্ত হয়েছে। দ্বিতীয় স্থানে কলকাতা। এখানকার করোনা গ্রাফ কিছুটা নিম্নমুখী। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ২,৩৭৮ জন। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। এখানে একদিনে সংক্রমিত সেখানকার ১,১৫৪ জন। রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,১৮,২০৩।

Pharmeasy [CPS] IN

তবে মৃতের সংখ্যা কমেনি। বুধবারও মৃত্যুর সংখ্যা রইল ১৫০-র উপরে। বুধবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে করোনায় প্রাণ গিয়েছে রাজ্যের ১৫৩ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও বেশি। মৃতদের মধ্যে ৩৭ জনই উত্তর ২৪ পরগনার। দ্বিতীয় স্থানে কলকাতা। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ৩০ জনের। একদিনে দক্ষিণ ২৪ পরগনায় করোনার বলি ১৫ জন। হাওড়ায় একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪, ৮২৭।

SHEIN Many GEO's