মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বারের জন্য শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা জেলা রাজনীতি রাজ্য

HNExpress ওয়েব ডেস্ক : রাজ্যে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে দলের নবনির্বাচিত বিধায়কদের নিয়ে বৈঠক হয়। সেখানেই সর্বসম্মতিক্রমে তিনি ফের দলের পরিষদীয় নেত্রী নির্বাচিত হন। এদিন বৈঠকের পর তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় একথা জানান। তিনি আরও জানান, বুধবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়কদের শপথগ্রহণ হবে বৃহস্পতিবার।

apploadyou

বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন প্রোটেম স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। পরবর্তী সময়ে বিমান বন্দ্যোপাধ্যায়ই আবার বিধানসভার অধ্যক্ষ হিসাবে ফিরবেন বলেও জানিয়ে দেন পার্থ চট্টোপাধ্যায়।রবিবার ঝোড়ো জয়ের পরই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন তাঁর কাছে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ করোনা পরিস্থিতির মোকাবিলা।

smoothiediet

রাজ্যে যা করোনা পরিস্থিতি তাতে তিনি শপথগ্রহণ অনুষ্ঠান খুব ছোট করে করার কথাও জানিয়ে দেন। জানান পরে করোনা পরিস্থিতি সামলে গেলে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বড় করে বিজয় উত্‍সব পালন করা হবে।ব্রিগেডে যে বিজয় উত্‍সব হবে সেখানে দেশের বিভিন্ন প্রান্তের নেতানেত্রীদেরও আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়ে দেন মমতা।
রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সেই সেলিব্রেশনের মধ্যে দিয়ে আদপে ২০২৪ সালের জন্য তত্‍পরতা শুরু করতে চাইছেন তৃণমূল নেত্রী। ফের একবার অবিজেপি দলগুলিকে এক ছাদের তলায় এনে জোটবদ্ধভাবে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে চাইছেন তিনি।

Custom Keto Diet