টেকনো ইন্ডিয়া গ্রুপ নতুন শিক্ষাবর্ষে নতুন কোর্স চালু করতে চলেছে” হরপ্পা এডুকেশন”

শিক্ষা

HNExpress নিজস্ব প্রতিনিধি : শিক্ষার অগ্রগতি ক্রমশই বাড়ছে, তার সাথে বাড়ছে প্রতিযোগিতা। তাই টেকনো ইন্ডিয়া গ্রুপ ও পিছিয়ে নেই এই প্রতিযোগিতা য়। তারা দীর্ঘ কয়েক বছর ধরে শিক্ষার অঙ্গনে নতুন পথের দিশারী হতে পেরেছে। বহু ছাত্র ছাত্রীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে সক্ষম হয়েছে, তাদের বহু ছাত্র ছাত্রী আজ দেশ বিদেশে প্রতিষ্ঠিত। গত বছর কোভিড ১৯ এর কারণে যখন পুরোপুরি লকডাউন,বন্ধ সব স্কুল ,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের মতন সব প্রতিষ্ঠান তখন তারা অন লাইন লেখাপড়া চালিয়ে নিয়েগেছে পুরোদমে শুধুমাত্র অন লাইনে। আজও চলেছে অন লাইন পড়াশোনা।

SHEIN Many GEO's

এই প্রথমবার টেকনো ইন্ডিয়া গ্রুপ আনতে চলেছে নতুন শিক্ষাবর্ষে ” হরপ্পা এডুকেশন”, এটি এক বছরের কোর্স। এটাও হবে অন লাইন লেখাপড়া।এতে থাকবে সম্পূর্ণ আধুনিক বিজ্ঞান, কলা সহ নানা ধরনের অজানা দেশ বিদেশের শিক্ষার নানা কোর্স ও সিলেবাস। আজ প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে টেকনো ইন্ডিয়া গ্রুপের কো চেয়ারম্যান প্রফেসর মানসী রায় চৌধুরী জানালেন হরপ্পা এডুকেশন আমাদের ছেলেমেয়ে দের এক বছর এর একটা কোর্স করাবে।এর জন্য আমাদের ছাত্র ছাত্রীদের থেকে কোনো কোর্স ফ্রী নেওয়া হবে না, এটা ধরতে পারেন আগামী প্রজন্মের ছেলেমেয়ে দের আরো উচ্ছ শিক্ষায় শিক্ষিত করার উদ্দেশ্যে এটা আমাদের একটা এক্সপেরিমেন্ট বলতে পারেন।হরপ্পা ও টেকনো একসাথে যুক্ত হয়ে এই এক বছরের লিডারশিপ একাডেমী টা চালিয়ে নিয়ে যাবে। এই এডুকেশন টা দেবে সারা দেশের ১০০ জন ফেকালটি।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

টেকনোর এই এডুকেশন নিয়ে বিস্তারিত জানালেন মেঘদূত রায় চৌধুরী। তিনি এক প্রশ্নের উত্তরে বল্লেন, আমরা আমাদের চলতি শিক্ষা বর্ষে 3rd year এর পর এক বছরের এই কোর্সের জন্য ৫০০ জন ছাত্র ছাত্রী বেছে নেবো, তাদের আমরা এই হরপ্পা এডুকেশন ট্রেনিং দেবো, এই কোর্স শেষ হলে তাদের আমরা বিভিন্ন কোম্পানির ইন্টারভিউ তে পাঠাবো এবং দেখবো তারা কতটা কাজ করতে পাচ্ছে ও নিজের মনোবল কতটা কাজের প্রতি দিতে পারছে। এটা আমাদের শিক্ষার গবেষণা বলতে পারেন,এতে আমাদের যেমন আত্মবিস্বাস বাড়বে তেমন ছাত্র ছাত্রীদের ও বাড়বে মনের জোর। এর জন্য আমাদের ছাত্র ছাত্রী দের থেকে এক পয়সাও ফ্রী নেওয়া হবে না, এই হরপ্পা এডুকেশন যদি সাফল্য পায় তাহলে আমরা এই এডুকেশন এর জন্য তখন ফ্রী নেওয়া শুরু করবো।এখন নয়।

Pharmeasy [CPS] IN

এই হরপ্পা এডুকেশন এর সাথে যুক্ত আছে হায়দ্রাবাদ, দিল্লি, পুনে, ব্যাঙ্গালোর, মুম্বাই সহ সারা দেশ ও বিদেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক- অধ্যাপিকা রা এমন কি দেশ বিদেশের বড় বড় কোম্পানি এমডি থেকে নানা গ্রুমার ও ট্রেনার রা।এখান থেকে বিভিন্ন দেশ বিদেশে চাকরির ও সুযোগ থাকবে এইটুকু বলতে পারি। অতএব এই টুকু বলা যেতেই পারে নতুন শিক্ষা বর্ষে টেকনো ইন্ডিয়া গ্রুপ হরপ্পা এডুকেশন অন লাইন লেখা পড়া আগামী নতুন প্রজন্মের কাছে শিক্ষার ক্ষেত্রে এক নতুন চ্যালেঞ্জ।আজ প্রেস ক্লাবে এই সাংবাদিক সন্মেলনে উপস্থিত ছিলেন হরপ্পা এডুকেশন এর সিইও এবং ফাউন্ডার শ্রেয়সি সিংহ, প্রফেসর গৌতম সেনগুপ্ত, পলি লারাভয় এবং হরপ্পা এডুকেশন হেড নিখিল গম্ভীর।

SHEIN Many GEO's