আইটিসি এনজাইম টেকনোলজির সাহায্যে তৈরি নিমইজি ডিশ ওয়াশ জেল বাজারে নতুন আনলো

ব্যবসা-বাণিজ্য

HNExpress নিজস্ব প্রতিনিধি : থালা বাসন ধোয়া বরাবরের জন্যই একটি ঝঞ্ঝাটপূর্ণ কাজ। বিগত বছরটিতে কেবলমাত্র থালা বাসন পরিষ্কারের সঙ্গে যুক্ত হয় মানুষকে অনেক বেশি সময় নষ্ট করতে হয়েছিল। বেশি সময় ধরে বাড়িতে থাকার কারণে মানুষ রান্না ঘরের কাজের সঙ্গে যুক্ত করেছিল নিজেকে। বৈচিত্র্যপূর্ণ রান্না তৈরি করার দিকে নজর দিতে হয়েছিল তাদের। তাহলেও রান্নার পর বাসন ধোয়ার কাজটা তাদের কাছে অনেক বেশি কঠিন হয়ে পড়েছিল।

SHEIN Many GEO's

হাড়ি এবং প্যান গুলিতে শক্ত দাগ তোলার জন্য স্ক্রাব করতে হয়েছিল, যা অত্যন্ত ঝঞ্ঝাটের কাজ। খাবার সময় পরিষ্কার প্লেট না পাবার কারণে অনেকের অসুবিধা হয়েছিল। এই অসুবিধা লাঘব করতে আইটিসি বাজারে এনেছে এনজাইম প্রযুক্তির সঙ্গে তৈরি ডিশ ওয়াশিং জেল, নিমইজি। এই প্রোডাক্ট খুব সহজেই বাসনের তৈলাক্ত ভাব দূর করে বাসন কে পরিষ্কার-পরিচ্ছন্ন করে দিতে পারে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

আই টি সির এই ডিশ ওয়াশিং জেলটিতে রয়েছে নিমের নির্যাস এবং সাইপ্রাসের সুগন্ধ যা বাসন ও খাবারের পাত্র কে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং জীবাণুমুক্ত করে ধুয়ে ফেলতে সাহায্য করে। রসুন, ডিম, পিয়াজ, মাংস, মাছ ইত্যাদি খাবার পর ওই সমস্ত খাদ্যবস্তুর থেকে যে সমস্ত খারাপ গন্ধ বাসন বা খাবারের পাত্রে লেগে থাকে, আই টি সির নিমইজি সেই সমস্ত কটু গন্ধ গুলি কে নিমেষে দূর করে দিতে পারে। এর এনজাইম টেকনোলজিসহ লিফট-অফ-একশন বাসন পত্রে লেগে থাকা খাবারের ক্ষুদ্র ক্ষুদ্র কণা গুলিকে দূর করে দিতে পারে। ‘কাধাই’ বা প্রেসার কুকার এর মত পাত্রে ডিশ ওয়াশিং লিকুইড প্রয়োগ করার পরে কিছু সময় ওই পাত্র গুলিকে জলে ভিজিয়ে রাখলে এর এনজাইম প্রযুক্তি পাত্রগুলিতে থাকা তৈলাক্ত পদার্থ দূর করে দিতে পারে। অন্যান্য খাবারের পাত্র, যেমন, প্লেট, চামচ, বাসন ইত্যাদির জন্য অল্প পরিমাণে নিমইজি নিয়ে স্ক্রাব করলে ওই সমস্ত পাত্রগুলি স্কার হয়ে যাবে এবং তারমধ্যে কোনো দুর্গন্ধও থাকবে না। এনজাইম টেকনোলজি সমৃদ্ধ ডিশ ওয়াশিং জেল খুব সহজে অত্যন্ত কম প্রয়াসে স্ক্রাবিংয়ের মাধ্যমে বাসন পরিষ্কার করে দিতে পারে।

Pharmeasy [CPS] IN

এই প্রোডাক্ট উদ্বোধন করতে গিয়ে আইটিসি লিমিটেডের পার্সোনাল কেয়ার প্রোডাক্টস বিজনেস বিভাগের চিফ এক্সিকিউটিভ সমীর সতপথি বলেন, ‘আইটিসি একটি ইনোভেশন পরিচালিত সংস্থা। এই সংস্থা গ্রাহকদের সলিউশনের জন্য বিভিন্ন ধরনের ইনোভেশন প্রয়োগের ক্ষেত্রে প্রচুর পরিমাণে বিনিয়োগ করে থাকে। আইটিসি’র প্রথম এই এনজাইম টেকনোলজিসহ ডিশ ওয়াশ জেল তৈরি করা হয়েছে ভারতের রান্নাঘরে ব্যবহারের জন্য। এর মাধ্যমে বাসনের তেল চিটচিটে ও শক্ত দাগ খুব সহজেই দূর করে দেওয়া যায়।’

SHEIN Many GEO's

আই টি সির নিমইজি কলকাতায় লঞ্চ করা হল সেলিব্রিটি শেফ কুনাল কাপুরের মাধ্যমে। সেই সঙ্গে ছিলেন টলিউডের অভিনেত্রী মধুমিতা সরকার।

আইটিসি নিমইজির ব্র্যান্ড অ্যাম্বাসাডার শেফ কুনাল কাপুর বলেন, ‘এনজাইম প্রযুক্তির আইটিসি নিমইজি ডিশ ওয়াশিং জেল উদ্ভাবনের পিছনে অনেক চিন্তাভাবনা কাজ করেছে। এই প্রোডাক্ট আমাদের বাসনপত্র পরিষ্কার করার বিষয়ে চিন্তা দূর করতে পেরেছে। এর ফলে আমরা অনেক চিন্তামুক্ত ভাবে রান্নার কাজে মন দিতে পারছি। এখন আপনি বাসন-এ কেবলমাত্র নিমেসি প্রয়োগ করুন। এর লিফট অফ একশন বাসনের তৈলাক্ত ভাব নিমেষে দূর করে দেবে। তাই সমস্ত রন্ধন উৎসাহীরা বাসন পরিষ্কারের জন্য বেশি সময় নষ্ট না করে আনন্দের সঙ্গে রান্না করা কে উপভোগ করতে পারবেন।’

অভিনেত্রী মধুমিতা সরকার বলেন, ‘লকডাউন চলাকালীন সময়ে আমি রান্নার প্রতি আমার ভালবাসাকে আবিষ্কার করতে পেরেছি, যেখানে আমার সমস্ত পরিবার একসঙ্গে বসে নানান উত্থান-পতনের মধ্যে গতবছর কাটিয়েছিলাম। তাহলেও, রান্না করার পর বাসনপত্রের তেল চিটচিটে ভাব পরিষ্কার করার জন্য আমাকে অনেক পরিশ্রম করতে হতো। এবার কম পরিশ্রমে রান্নার বাসনপত্রের তেল চিটচিটে ভাব দূর করা যাবে এনজাইম টেকনলজি যুক্ত আইটিসি’র নিমইজি ডিশ জেল-এর সাহায্যে। সেই জন্য আমি আইটিসি কে ধন্যবাদ জানাচ্ছি।’

এই ডিশ ওয়াশিং লিকুইড বাজারে পাওয়া যাচ্ছে বিভিন্ন সাইজের প্যাক-এ।125 এম এল পাউচ প্যাকের দাম 20 টাকা। 250 এম এল বোতলের দাম 50 টাকা এবং 1 লিটারের বোতলের দাম 200 টাকা। নিমইজি ডিশ ওয়াশ জেল পাওয়া যাচ্ছে পশ্চিমবঙ্গের সর্বত্র বিভিন্ন স্টোরে। এছাড়াও এটি পাওয়া যাবে অ্যামাজন, ফ্লিপকার্ট, বিগ বাস্কেট এবং গ্রফাস- এর মত সমস্ত ই-কমার্স প্লাটফর্মে।