রাজ্যে কমল নমুনা পরীক্ষা, বাড়ল সংক্রমণের হার

ওয়েব ডেস্ক করোনার কামড় (COVID-19)

HNExpress ওয়েব ডেস্ক : রাজ্যে করোনা চিত্র কিন্তু চিন্তাতেই রাখছে চিকিত্‍সক মহলকে। গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান প্রকাশ করেছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর। আগের দিনের তুলনায় নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে। তাতে স্বস্তিকর কিছু নেই। কারণ রাজ্যে নমুনা পরীক্ষা কমেছে অনেকটাই। সংক্রমণের হার বেড়েছে।

SHEIN Many GEO's

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের নথি বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬৮ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ৪২২। আগের দিনের মতোই গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি কোভিড আক্রান্ত হয়েছেন কলকাতায়। নতুন করে আক্রান্ত ১২৮ জন। দ্বিতীয় স্থানে রয়েছে আবারও উত্তর ২৪ পরগণা। সেখানে নতুন আক্রান্ত ৭৯ জন। রাজ্যে করোনায় মারা গিয়েছেন দু’‌জন।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

রাজ্যে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৫৮ হাজার ৯৯৯ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। রবিবার এই সংখ্যাটা ছিল ২০ হাজার ৬৬৫। অর্থাত্‍ আগের দিনের তুলনায় এদিন নমুনা পরীক্ষা কমেছে ৮ হাজার ৬৫৭। সেই তুলনায় সংক্রমণের হার কমেনি।

Pharmeasy [CPS] IN

প্রতিদিন যত জনের নমুনা পরীক্ষা হয় এবং তার মধ্যে যতগুলো রিপোর্ট পজিটিভ আসে, তার শতকরা হারকেই বলা হয় পজিটিভিটি রেট বা সংক্রমণের হার। রবিবার সংক্রমণের হার ছিল ২.‌০৪ শতাংশ। এদিন তা বেড়ে হয়েছে ২.‌৩ শতাংশ।
সোমবার সুস্থ হয়েছেন ২৯৬ জন। এই নিয়ে রাজ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৬৭ হাজার ১১৭ জন। সোমবার পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫৭৪। এদিন স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, রবিবার মাত্র ১৮ হাজার ৭৮৫ জনকে টিকা দেওয়া হয়েছে।

SHEIN Many GEO's