মুক্তি পেলো ‘হীরালাল’-এর ট্রেলার ও পোস্টার

বিনোদন

HNExpress নিজস্ব প্রতিনিধি : হীরালাল সেন – ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম এক তারকা। যিনি প্রথম, ‘চলচ্চিত্র’কে বিনোদন ও তথ্য সম্প্রচারের এক গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে জনগণের কাছে নিয়ে আসেন। যিনি ভারতবর্ষে প্রথম বিজ্ঞাপন এবং রাজনৈতিক তথ্যচিত্র তৈরি করেছিলেন। ভারতীয় চলচ্চিত্রের সেই প্রবাদপ্রতীম ব্যক্তিত্বের জীবনকে আধার করে তৈরি হয়েছে ছবি ‘হীরালাল’ (Hiralal)।

SHEIN Many GEO's

ফিল্ম ফেয়ার পুরস্কার বিজেতা অরুণ রায় পরিচালিত ‘হীরালাল’-এর ট্রেলার ও পোস্টার মুক্তি পেয়েছে শুক্রবার। ছবির নাম চরিত্রাভিনেতা কিঞ্জল নন্দ, প্রযোজক ইন্দ্রজিৎ রায় ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee), অনুষ্কা চক্রবর্তী, শংকর চক্রবর্তী, অর্ণ মুখোপাধ্যায়, তন্নিষ্ঠা বিশ্বাস, পার্থ সিনহা প্রমুখ।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

ছবির বিষয়ে বলতে গিয়ে ছবির কেন্দ্রীয় চরিত্রাভিনেতা কিঞ্জল নন্দ জানিয়েছেন, “এমন একটা প্রয়োজনীয় ছবির সঙ্গে যুক্ত হতে পেরে ভীষণ আপ্লুত। আমি ছবিতে তাঁর বৈপ্লবিক চরিত্রে অভিনয় করছি। ছবিটা সমস্ত কলাকুশলীদের অক্লান্ত পরিশ্রম ও একাগ্রতার ফসল।”

Pharmeasy [CPS] IN

হীরালাল সেন ভারতীয় চলচ্চিত্রের জনক। কিন্তু এই পথিকৃতের বিষয়ে জানার পরিধি অত্যন্ত কম। সেই বিষয়ে বলতে গিয়ে পরিচালক অরুণ রায় জানিয়েছেন,”হীরালাল ছবিটি হীরালাল সেনের জীবন ও কাজকর্মের প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্মিত। হীরালাল সেন প্রকৃত অর্থেই ভারতীয় চলচ্চিত্রের জনক। ১৯১৩ খ্রিষ্টাব্দে দাদা সাহেব ফালকে রাজা হরিশচন্দ্র তৈরির প্রায় দশ বছর আগেই ছবি নির্মাণে সফল হয়েছিলেন হীরালাল সেন। বাঙালি দর্শকের জন্য এই ছবিটি অত্যন্ত প্রয়োজনীয়, যেহেতু তাঁরা এমন একজন অবিস্মরণীয় বাঙালিকে ভুলতে বসেছেন।”

SHEIN Many GEO's

আগামী ৫ মার্চ মুক্তি পেতে চলেছে ‘হীরালাল’। তবে পোস্টার ছিঁড়ে ফেলা, থুতু ফেলা, প্রস্রাব করার মতো অসহিষ্ণু কাজকর্মের বাড়বাড়ন্তের কারণে কোথাও ছবির পোস্টার লাগানো হবে না বলে জানিয়েছেন পরিচালক অরুণ রায়।