নেতাজীর ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা

জেলা রাজনীতি রাজ্য

HNExpress সোমনাথ চক্রবর্তী বারাসাতঃ নেতাজীর ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে গতকাল বারাসাতের মিলনী প্রাঙ্গনে বামপন্থী সংগঠনগুলি এক আলোচনা সভার আয়োজন করে। আলোচনার বিষয় ছিল নেতাজীর রাষ্ট্র-ভাবনা এবং সাম্প্রদায়িক বিপদ। উপস্থিত ছিলেন বাম পরিষদীয় দলনেতা ও বিধায়ক কমরেড সুজন চক্রবর্তী, উপস্থিত ছিলেন কমরেড নরেন চট্টোপাধ্যায় এছাড়াও ছিলেন বহু বাম নেতৃত্ব। কংগ্রেসের মিহির দে এসেছিলেন এই সভায়। তিনি আলোচনায় পরিপ্রেক্ষিতে বক্তব্যও রাখেন। সভার সভাপতিত্ব করেন উত্তর ২৪ পরগনার ফরওয়ার্ড ব্লকের সাধারন সম্পাদক কমরেড সঞ্জীব চট্টোপাধ্যায়।
কমরেড নরেন চট্টোপাধ্যায় নেতাজী’র রাষ্টভাবনা প্রসঙ্গে বক্তব্যে বলেন যে, ‘নেতাজী সুভাষচন্দ্র বসু রামকৃষ্ণ ও বিবেকানন্দের থেকে যে সর্বধর্ম সমণ্বয়ের চেতনা পেয়েছেন, তা ভুলে গিয়ে ধর্মকে বিভেদ করছে বর্তমান রাষ্ট্রের শাসক।’ বাম পরিষদীয় দলনেতা ও বিধায়ক কমরেড সুজন চক্রবর্তী তাঁর বক্তৃতা দিতে গিয়ে বলেন, ‘ইতিহাসে কোথাও আর এস এস অথবা বিজেপির নাম নেই,তাই বিজেপি হলো মুচলেকা পার্টি। নেতাজীর প্ল্যানিং কমিশন তুলে দিয়েছে কেন্দ্রীয় সরকার। মুখ্যমন্ত্রী এর বিরোধিতা করলেও রাজ্যে দীর্ঘদিন প্ল্যানিং বোর্ডের বৈঠক হয়নি।’

SHEIN Many GEO's

এদিন পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক সংগঠন থেকে একটি স্মারকলিপি তুলে দেওয়া হয় সুজন চক্রবর্তী’র হাতে।তাকে অনুরোধ করা হয়েছে,গৃহশিক্ষকদের দুর্দশার কথা রাজনৈতিক মহলে পৌঁছে দেওয়ার জন্য। সভার ভিড় ছিল চোখে পড়ার মত।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN