কাঁচা হলুদ সেবনের স্বাস্থ্য উপকারীতা !

ওয়েব ডেস্ক শরীর-স্বাস্থ্য

HNExpress ওয়েব ডেস্ক : ঔষধি গুণে সমৃদ্ধ হলুদ আমাদের ডায়েটের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। হলুদ কেবল আমাদের খাবারকে সুস্বাদুই করে তোলে না বরং এটি, আমাদের খাদ্যকে পুষ্টিকরও করে তোলে। হলুদ কাঁচা এবং শুকনো উভয়ই হয়। কাঁচা হলুদ যা শুকনো হলুদের চেয়ে বহুগুণ কার্যকর। শীতের মরশুমে কাঁচা হলুদ গলা ব্যথা এবং সর্দি কাশি নিরাময় করে। আদার মতো দেখতে কাঁচা হলুদ অ্যান্টিআইনফ্লেমেটরি বৈশিষ্ট্যে সমৃদ্ধ যা অনেক রোগ নিরাময় করে। কাঁচা হলুদ শরীরের অনাক্রম্যতা জোরদার জন্যও উপকারী, এগুলি সাদা রক্তকণিকা বাড়িয়ে প্রতিরোধ ক্ষমতা জোরদার করতে কাজ করে।

SHEIN Many GEO's

হজম পাচনতন্ত্রের উন্নতি করতে এবং প্রদাহ কমাতে ব্যবহৃত হয়। এতে পাওয়া উপাদানগুলি ক্যান্সার এবং উদ্বায়ী তেল ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করতেও পরিচিত।আমাদের জন্য কাঁচা হলুদ কীভাবে কার্যকর তা জেনে নেওয়া যাক। হলুদে লিপোপলিস্যাকারাইড নামে একটি উপাদান রয়েছে যা দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে। হলুদ শরীরের ব্যাকটেরিয়ার সমস্যা রোধ করে। হলুদ ছত্রাকের সংক্রমণ থেকে দেহকে রক্ষা করে এবং এর ব্যবহারে জ্বর হয় না।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

সর্দি ও কাশির জন্য হলুদই সেরা চিকিত্‍সা। কাঁচা হলুদে অ্যান্টি-ইনফ্লেমেটরি যৌগ রয়েছে, যা গলা ব্যথা উপশম করতে সহায়ক। পেস্ট হিসাবে কাঁচা হলুদ ব্যবহার করতে পারেন। আপনি কাঁচা হলুদ পিষে তাতে আধা চামচ রসুনের পেস্ট এবং এক চামচ গুড় মিশিয়ে নিন। খাওয়ার আগে এই মিশ্রণটি কিছুটা গরম করুন। এটি দিনে একবার ব্যবহার করুন। কাঁচা হলুদের ব্যবহার শরীরে কোলেস্টেরলের মাত্রা কম রাখে। হলুদ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রেখে শরীরকে হৃদরোগ থেকে রক্ষা করে।

Pharmeasy [CPS] IN

নিদ্রাহীনতায় ভুগলে দুধের সাথে কাঁচা হলুদ খান। আপনি দুধে কাঁচা হলুদ যোগ করুন এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি সিদ্ধ করে পান করুন।
কাঁচা হলুদ রক্ত ​​পরিষ্কারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। হলুদে রক্ত ​​পরিশোধক বা রক্ত ​​পরিশোধক বৈশিষ্ট্য রয়েছে। আপনি এই হলুদ দুধের সাথে ব্যবহার করতে পারেন।

SHEIN Many GEO's