জ্যোতিষ শাস্ত্র মতে কোন মাসে জন্মগ্রহণ করলে মানুষ হিসাবে কেমন চরিত্র বা ব্যাক্তিত্ব হয় জেনেনিন

ওয়েব ডেস্ক ভাগ্যের খেলা

HNExpress ওয়েব ডেস্ক : আমরা সকলেই জানি যে হাত দেখে যেমন মানুষের ভবিষ্যত্‍ বলে দেওয়া যায় তেমনি জন্মের তারিখ আর সময় দেখে বলা যায় অনেক কিছু। কিন্তু আপনারা কি জানেন আপনার জন্মমাস বলে দিতে পারে আপনি কেমন, জন্মমাস বলে দিতে পারে আপনার চরিত্রের বিশেষ কিছু গুণ। কোন মাসে জন্মগ্রহণ করেছেন আপনি ? জানুয়ারি ? নাকি ফেব্রুয়ারী মাসে ? নাকি জুন ? তো চলুন জেনে নেওয়া যাক কোন মাসে জন্মগ্রহণ করলে কেমন হয় চরিত্র।

SHEIN Many GEO's

চলুন জেনে নেওয়া যাক জন্মমাস থেকে চরিত্র নির্ধারণের পদ্ধতি :-

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

জানুয়ারি :- আপনি যদি জানুয়ারি মাসে জন্মগ্রহণ করেছেন তাহলে আপনি খুবই ক্রিয়েটিভ । নতুন নতুন জিনিস জানতে আগ্রহী। আপনি আপনার কর্মজীবনে নারীর তুলনায় পুরুষদের সাহায্য বেশি পাবেন । যে কোনো কঠিন পরিস্থিতিতে আপনি সহজে উত্তেজিত হয়ে উঠেন না । কেউ আপনাকে সহজে কষ্ট দিতে পারেন না । বাচ্চাদের খুব ভালোবাসেন । নিজে দুঃখ করেও অন্যকে খুশিতে রাখতে ভালোবাসেন।আর আপনি সত্যবাদী।

Pharmeasy [CPS] IN

ফেব্রুয়ারী :- আপনার কি ফেব্রুয়ারী মাসে জন্ম ? তাহলে আপনি খুবই বুদ্ধিমান, রাগী, আর রোমান্টিক । আপনি সকলের সামনে রাগ প্রকাশ করেন না। আপনি খুব মিশুকে, খুব সহজেই সকলের সঙ্গে মিশে যেতে পারেন । আপনি খুব সত্‍। মনের মানুষ খোঁজার জন্য আকুল হয়ে উঠেন । কিন্তু আপনি একটু কুসংস্কারী । শিল্পসত্ত্বা খুব ভালো । নিজের লক্ষে পৌঁছানোর জন্যে যে কোনো কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে পিছপা হন না । আপনার ঘুমের খুব অসুবিধা হয়।

SHEIN Many GEO's

মার্চ :- মার্চ মাসে যাদের জন্ম তারা একটু অর্থপ্রিয় হয়ে থাকেন। আপনি নিজেকে ছোটদের মতো রাখতে ভালোবাসেন যার কারণে আপনাকে সবাই ভালোবাসে। আপনি শান্তিতে থাকতে পছন্দ করেন । ঝগড়াঝাটি থেকে দূরে থাকেন । আপনার পড়াশোনায় মাঝে মাঝে বাধা আসতে পারে । আপনি একটু লাজুক স্বভাবের। আপনি নানান জায়গায় ঘুরে বেড়াতে ভালোবাসেন।

এপ্রিল :- আপনি সবসময় অন্যের উপর অধিকার ফলাতে ভালোবাসেন। তবে মনের দিক থেকে আপনি খুব ভালো। আপনি একটু জেদি স্বভাবের । তাছাড়া আপনি বুদ্ধিমান, সৃজনশীল, সাহসী এবং নিজের লক্ষ্য পূরণ করতে খুব আগ্রহী। অন্যকে সান্তনা দিতে পারেন। আপনার অনেক বন্ধুবান্ধব থাকবে। আপনি নিজের লোকেদের প্রতি খুবই যত্নবান এবং অন্যের সমস্যার সমাধান করতে পারেন। মনে রাখার ক্ষমতা প্রবল। আপনি মাইগ্রেনের বা মাথা যন্ত্রণার সমস্যায় ভুগতে পারেন।

মে :- মে মাসে জন্মগ্রহণকারীদের চিন্তাশক্তি খুবই প্রখর। আপনার মন শক্ত। আপনার মনের সাথে অন্য কারোর মন সহজে মিলবে না কিন্তু যদি একবার কারোর সাথে মিলে যায় তাহলে সেই সম্পর্ক খুব গভীর হয়। ঘরে বসে থাকতে পছন্দ করেন না , আপনি ভ্রমণপিপাসু। আপনি খুবই দয়ালু। আপনার বুকের সমস্যা বা শ্বাস কষ্টের সমস্যা হতে পারে।

জুন :- আপনি একটু রাগী স্বভাবের কিন্তু আপনি খুব ভালো প্রেমিক বা প্রেমিকা। আপনি গল্প করতে পছন্দ করেন। আপনার কাছে নানান জিনিসের অনেক আইডিয়া থাকে কিন্তু আপনি সবথেকে ভালোটিই গ্রহণ করতে চান। আপনি খুব ভদ্র এবং সংবেদনশীল। খুব মিশুকে। পরিবারের সদস্যরা আপনার কাছে সবকিছু । একটু তর্কপ্রবণ। আপনি কষ্ট পেলে সেখান থেকে বেরিয়ে আসতে একটু সময় লাগে।

জুলাই :- আপনার জন্ম যদি জুলাই মাসে তাহলে আপনি খুব সহজে কাওকে ক্ষমা করে দিতে পারেন। কোনো বিষয় আপনি সহজে মন থেকে বার করতে পারেন না। আপনার স্মরণশক্তি খুব ভালো । একা থাকতে বেশি পছন্দ করেন। আপনাকে সকলে ভালোবাসেন। আপনি নিজেই বেশিরভাগ সময় নিজের কষ্টের জন্য দায়ী হন । অন্যের কাছ থেকে পাওয়া আঘাত আপনি সহজে ভুলতে পারেন না।

আগস্ট :- আপনি যে কোনো বিষয়ে খুব সহজে রেগে যান। আপনার অনেক বন্ধুবান্ধব থাকে । যে কোনো কঠিন কাজের মুখোমুখি হতে পছন্দ করেন। আপনি কখনই টাকার জন্য ছুটেন না। কারণ আপনি সহজেই টাকা উপার্জন করতে পারেন। স্বপ্ন দেখতে পছন্দ করেন। আপনি সকলের সাথে মিলেমিশে কাজ করতে পছন্দ করেন। কিছুটা হিংসুটে স্বভাবের হয়ে থাকেন।

সেপ্টেম্বর :- আপনি খুব সহজ সরল এবং ঠান্ডা মাথায় কাজ করেন। কোনো কাজ করার আগে অনেকবার ভেবে নিতে পছন্দ করেন। আপনি খুব বিশ্বস্ত। চুপচাপ থাকতে পছন্দ করেন। সহজে কারোর সাথে মিশতে পারেন না। তাই বন্ধুবান্ধব একটু কমই থাকে। আপনি কখনোই কোনো কাজে ভয় পান না। আপনি খুব বুদ্ধিমান আর তাই অনেকে আপনার কাছে হেল্প চাইতে আসেন।

অক্টোবর :- আপনি ঘুরে বেড়াতে খুব পছন্দ করেন। আপনার মধ্যে গাম্ভীর্য দেখা গেলেও ভেতর থেকে আপনার মন একেবারেই নরম প্রকৃতির। আপনি খুব অভিমানী। আপনার ভাগ্য খুবই ভালো হয়। আপনি আপনার লক্ষ্য পূরণে অটুট থাকুন। আপনার অনেক বন্ধুবান্ধব থাকে।

নভেম্বর :- আপনি একটু কঠিন প্রকৃতির মানুষ। আপনার মনে কি চলছে সহজে কেউ তা বোঝে উঠতে পারে না। গুড়িয়ে পেঁচিয়ে কথা বলতে একেবারেই পছন্দ করেন না। একটু দার্শনিক প্রকৃতির হয়ে থাকেন । আপনি অনেক বেশি ভাগ্যের উপর ভরসা করেন। একটু অলস স্বভাবের। অনেক কিছু গোপন রাখতে পারেন। আপনি খুব পরিশ্রমী।

ডিসেম্বর :- আপনি সবসময় সকলের প্রিয় হয়ে উঠতে পছন্দ করেন। মানুষ আপনাকে খুব ভালোও বাসেন । আপনি সবসময় হাসি খুশি থাকতেই বেশি পছন্দ করেন। মেজাজ খুব বেশি। যে কোনো সময় রেগে যেতে পারেন। মানুষকে সহযোগিতা করতে বেশ ভালোবাসেন।