করোনা পরিস্থিতির জেরে দুর্গাপুজোয় বেলুড় মঠে দর্শনার্থীদের প্রবেশ নিষেধ

করোনার কামড় (COVID-19)

HNExpress ওয়েব ডেস্ক : গোটা দেশ করোনার গ্রাসে। উত্‍সবের মরশুম শুরুর মুখে করোনা তাণ্ডব চালাচ্ছে এরাজ্যেও। সাম্প্রতিক পরিস্থিতির জেরে এবার বড়সড় সিদ্ধান্ত বেলুড় মঠ কর্তৃপক্ষের। করোনা পরিস্থিতিতে বেলুড় মঠের দুর্গাপুজোয় এ বছর দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখা হচ্ছে। মঙ্গলবার বেলুড় মঠ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেছিলেন হাওড়া সিটি পুলিশের আধিকারিকরা। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

SHEIN Many GEO's

করোনার সংক্রমণ এরাজ্যে বিপজ্জনক আকার নিয়েছে। বাংলায় করোনায় মোট সংক্রমিতের সংখ্যা ৩ লক্ষের দোরগোড়ায় পৌঁছেছে। এরাজ্যে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

বেলুড় মঠের বহু সন্ন্যাসী করোনা আক্রান্ত হয়েছেন। মঠের কর্মীদের একটি বড় অংশও সংক্রমণের কবলে পড়েছেন। গোটা রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। ফি বছর দুর্গাপুজো দেখতে বেলুড় মঠে ভিড় জমান দর্শনার্থীরা। ভিড় সামলাতে হিমশিম দশা হয় মঠ কর্তৃপক্ষের। তবে এবার পরিস্থিতি ভিন্ন। সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে এবার তাই কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন বেলুড় মঠ কর্তৃপক্ষ। দুর্গাপুজোর আয়োজন নিয়ে মঙ্গলবারই হাওড়া সিটি পুলিশের আধিকারিকদের সঙ্গে বৈছকে বসেছিলেন মঠ কর্তৃপক্ষ।

Pharmeasy [CPS] IN

সেই বৈঠকেই ঠিক হয়েছে, এবছর দুর্গাপুজোয় দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখা হবে মঠে। করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। জানা গিয়েছে, বেলুড় মঠের মূল মন্দিরের ভিতরেই এবার ফিরে যাবে পুজোর আয়োজন। এ বছর কোনও প্রসাদও বিতরণ করা হবে না বলে জানা গিয়েছে। প্রতি বছরের মতো এবারও মঠে কুমারী পুজো হলেও আড়ম্বর কম থাকবে। ঘরোয়া আবহে কোভিড প্রোটোকল মেনে হবে পুজোর আয়োজন।

SHEIN Many GEO's