তনিশ্ক্ নিয়ে এল উৎসবের সেরা কালেকশন — ‘একত্বম’

ব্যবসা-বাণিজ্য

HNExpress নিজস্ব প্রতিনিধি : ভারতের সবচেয়ে বড় ও সবচেয়ে পছন্দের জুয়েলারি ব্র্যান্ড তনিশ্ক্ এই উৎসবের মরসুমের জন্য নিেয় এল বিশেষ কালেকশন ‘একত্বম’। এই কালেকশনের থিম হল ‘একত্ব’ এবং এটা ভারতীয় শিল্পের সেরা রূপগুলির একটা সত্যিকারের সমন্বয়। এই ভিন্ন ভিন্ন শিল্পরূপগুলি সূক্ষ্মভাবে গেঁথে তৈরি করা হয়েছে সুষমামণ্ডিত একটা কালেকশন যা একত্বের সৌন্দর্যকে জীবন্ত করে তুলেছে।

SHEIN Many GEO's

ভারতের সেরা কারিগরদের একাংশের সমৃদ্ধ শিল্পগুণের উদ্দেশ্যে এক ছন্দোময় উৎসর্গ হল একত্বম। এর শিল্পীরা এসেছেন গোটা দেশ থেকে এবং তাঁরা বাঁধা পড়েছেন একসঙ্গে মিলে কাজ করার মনোভাব নিয়ে। এই কালেকশনের দ্যুতি লুকিয়ে আছে ভারতের বিভিন্ন অঞ্চলের শিল্পরূপের সমন্বয়ের মধ্যে। এখনে সমন্বিত হয়েছে দেশের ১৫টি ভিন্ন ধরনের শিল্পরূপ। সব মিলিয়ে এই কালেকশনের প্রতিটি অলঙ্কারই হয়ে উঠেছে উৎকর্ষের চূড়ান্ত।
এই অনন্য কালেকশনে রয়েছে একেবারে স্তম্ভিত করে দেওয়ার মতো ডিজাইন যেখানে ধাতুর নিখাদ ভাব ও আধুনিকতার সঙ্গে হাত মিলিয়েছে কমনীয়তা। এতে রয়েছে নানা ধরনের অনন্য কারিগরি প্রযুক্তি। রয়েছে নখখসি, রাভা ওয়ার্ক, কিট-কিটা ওয়ার্ক এবং চন্ডকের পরত ইত্যাদি।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

সূক্ষ্ম প্যাটার্ন এবং সহজাত শিল্পকর্মের মিলন থেকেই স্পষ্ট যে এই সব কারিগরি টেকনিকের উৎসগুলি খুবই সমৃদ্ধ। তনিশকের উৎসবের কালেকশনে সেরা শিল্পরূপের সঙ্গে হাত মিলিয়েছে হস্তশিল্পীর দক্ষতা। এবং এর গভীরে রয়েছে একত্বের ভাবনা সংক্রান্ত দূরদৃষ্টি। এবং সেটাই হল একত্বমের মূল ভাবনা।

Pharmeasy [CPS] IN

একত্বম কালেকশনের উদ্বোধন উপলক্ষ্যে টাইটান কোম্পানি লিমিটেডের চিফ ডিজাইন অফিসার শ্রীমতি রেবতী কান্ত বলেন, ‘ সাম্প্রতিক সময়ে, দূরত্ব থাকা সত্ত্বেও, আমরা সবাই এক হয়ে কাছাকাছি এসেছি। তনিশকে আমরা ঐক্যের সৌন্দর্যে বিশ্বাস করি এবং সব বাধা অতিক্রম করে পরস্পরের প্রতি সহমর্মিতা, ভালবাসা এবং যত্নের মনোভাবই আমাদের এক সূতোয় গেঁথে রেখেছে। আমাদের সাম্প্রতিকতম উৎসবের কালেকশন ‘একত্বম’ এই একত্বের থিমেই উজ্জীবিত।’

SHEIN Many GEO's

‘আমাদের গ্রাহক, কারিগর এবং আমাদের অলঙ্কারকে আমরা এমনভাবে একসূত্রে গাঁথতে চেয়েছি, যা সাম্প্রতিক সময়ে গোটা মানবজাতির সঙ্গমের প্রতীক। এই ডিজাইনের দর্শনই হল একত্ব। তার প্রতি দায়বদ্ধ থাকাই আমাদের সামনে ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ। একই সঙ্গে সৌন্দর্যের দর্শনের প্রতিও দায়বদ্ধ থাকাও আমাদের লক্ষ্য। অলঙ্কারের জগতে আমরা এই সব শিল্পরূপকে চিরকালের জন্য একসূত্রে চমৎকার ভাবে গ্রথিত করেছি। এবং একাত্মম-এর মাধ্যমে আমরা ভারতের সেরা শিল্পরূপের সঙ্গমে প্রাণসঞ্চার করেছি। এখানে সবকিছুই সূক্ষ্মভাবে গাঁথা পড়েছে একটা চমৎকার কালেকশনে যা একত্বের সৌন্দর্যকে জীবন্ত করে তুলেছে।

আমরা আন্তরিকভাবে আশা করি, উৎসবের এই কালকেশন আমাদের গ্রাহকদের উৎসবকালীন পরিবেশে নিয়ে আসবে দারুণ দীপ্তি।’
টাইটান কোম্পানি লিমিটেডের তনিশ্ক্ মার্কেটিং অ্যান্ড রিটেল, ভিপি ক্যাটেগরি, অরুণ নারায়ণ বলেন, ‘গত ৬ মাসে আমাদের গোটা দেশের লোক কিছু নিঃস্বার্থ কাজের মাধ্যমে আমরা কিছু বিষয় উপলব্ধি করতে পেরেছি। এই সময়ের নানা চ্যালেঞ্জের মোকাবিলা করার অভিজ্ঞতার মাধ্যমেও আমরা কিছু শিখেছি।

মানবতার মূল মন্ত্র হল ‘একত্ব’ এবং সবাই মিলে হাত মিলিেয় এক হয়ে দাঁড়ানো, সব কিছু নতুন করে গড়ে তোলার জন্য একে অপরের পাশে দাঁড়ানো এবং সব চ্যালেঞ্জকে জয় করা খুবই গুরুত্বপূর্ণ কাজ। এই ব্র্যান্ডের মাধ্যমে এবং ‘একত্বম’ কালেকশনের ভাবনার মাধ্যমে আমরা বিষয়টাকে উদযাপন করছি এবং নিজেদের প্রকাশ করছি।

এই নতুন, চমক জাগানো কালেকশন সারা দেশের বিভিন্ন শিল্পকলার একটি সঙ্গম। দেশের নানা হস্তশিল্প কেন্দ্রের সেরা কারিগরদের শিল্পকর্মকে আমরা জীবন্ত করে তুলছি এবং এভাবেই ‘একত্বের সৌন্দর্য’ সংক্রান্ত কেন্দ্রীয় ভাবনাকে জীবন্ত করে তুলছি। গুরুত্বপূর্ণ বিষয় হল, আমরা বিশ্বাস করি যে এই কালেকশন ভারতজুড়ে আমাদের অলঙ্কারের কারিগরদের জীবজীবিকা নতুন করে গড়ে তুলতে সাহায্য করবে এবং তাতেই আসন্ন দীপাবলিতে তাদের ঘরবাড়ি আলোকিত হয়ে উঠবে।’

তনিশকের একান্ত নিজস্ব উৎসবের কালেকশন — ‘একত্বম’র সঙ্গে সকলের মিলেমিশে এক হয়ে যাওয়ার মনোভাবকে উদযাপন করুন। কালেকশনের দাম ৪০ হাজার টাকা থেকে শুরু। ভারতের সব তনিশ্ক্ স্টোরে এবং তনিশকের ই কমার্স প্ল্যাটফর্মে পাওয়া যাবে এই কালেকশন। ই কমার্সের ঠিকানা http://www.tanishq.co.in