ওজন কমাতে অ্যালোভেরা ব্যবহার করবেন কীভাবে ! জেনে নিন

শরীর-স্বাস্থ্য

HNExpress ওয়েব ডেস্ক : অ্যালোভেরা কেবল আপনাকে ওজন কমাতে সহায়তা করে না বরং আপনাকে আরও স্বাস্থ্যকর উপকারিতা দেয়। ওজন কমানোর জন্য আপনি কীভাবে অ্যালোভেরাকে আপনার প্রতিদিনের ডায়েটে অন্তর্ভুক্ত করতে পারেন তা এখানে।

SHEIN Many GEO's

অ্যালোভেরা যাদু উপাদান হিসাবে বলা যেতে পারে। এটি আমাদের প্রচুর পুষ্টিগুণে ভরপুর যা আমাদের ত্বক, চুল এবং সামগ্রিক সুস্থতার জন্য দুর্দান্ত। গাছের অনেকগুলি সুবিধা রয়েছে যা এই অবিশ্বাস্য উদ্ভিদটি রোদে পোড়া বা ত্বকের জ্বালা উপশম করতে সহায়তা করে; আসলে এটি আপনাকে ওজন হ্রাস করতেও সহায়তা করতে পারে। আপনার ওজন হ্রাস যাত্রায় সহায়তার জন্য অ্যালোভেরা ব্যবহার করতে পারেন এমন অনেকগুলি উপায় রয়েছে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

ওজন কমানোর জন্য অ্যালোভেরা কীভাবে ব্যবহার করবেন:-

Pharmeasy [CPS] IN

ওজন কমানোর জন্য আপনি প্রতিদিনের ডায়েটে অ্যালোভেরার গ্রহণ করতে পারেন। আপনি প্রতিদিন প্রতিটি খাবারের প্রায় ১৫ মিনিট আগে এক টানা দুই সপ্তাহ অবধি প্রতিদিন এক চা চামচ অ্যালোভেরার রস খেতে পারেন। ফলাফলটি আপনার কাছে একটি চমত্‍কার আশ্চর্য হিসাবে আসতে পারে তবে এগুলি বাদ দিয়ে আরও অনেকগুলি উপায় রয়েছে যা আপনি আপনার প্রতিদিনের ডায়েটে অ্যালোভেরা জেল / জুসের ডোজ অন্তর্ভুক্ত করতে পারেন।

SHEIN Many GEO's

এখানে কিছু পরামর্শ দেওয়া হয়েছে, জেনে নিন :

অ্যালোভেরা জেল:- আপনি আপনার বারান্দা বা বাগানে অ্যালোভেরা লাগাতে পারেন এবং প্রতিদিন সতেজ অ্যালোভেরা জেল খেতে পারেন। ধারালো প্রান্তগুলি থেকে মুক্তি পেতে আপনাকে কেবল দৈর্ঘ্যদিকে কাটা প্রয়োজন এবং এরপরে আবার দৈর্ঘ্যের দিকে কাটা উচিত। আপনি যে জেল পদার্থটি ব্যবহার করবেন তা বের করতে কেবল একটি চামচ ব্যবহার করুন।

সাধারণ অ্যালোভেরার রস: – আপনি এমনকি একটি রস তৈরি করতে পারেন। গাছ থেকে জেলি পদার্থ বের করে এটি স্বাদযুক্ত রসের সাথে একত্রে মিশ্রিত করা যেতে পারে যাতে এটির প্রাকৃতিক তেতো স্বাদ।

মিশ্র অ্যালোভেরার রস:– আপনি নিজের পছন্দের অন্য কোনও ফল বা উদ্ভিজ্জ জুসের সাথে অ্যালোভেরার রসও মিশ্রিত করতে পারেন। এমনকি আপনার পছন্দের যে কোনও ফলের স্মুদিতে আপনি এক চা চামচ অ্যালোভেরা জেল যোগ করতে পারেন। তবে নিশ্চিত করুন যে চিনি খাওয়া এড়িয়ে চলুন এবং আপনি মধু দিয়ে চিনি প্রতিস্থাপন করতে পারেন।

অ্যালোভেরার জুসযুক্ত রস:- আপনি এক গ্লাস জলের সাথে অ্যালোভেরার রসও খেতে পারেন। আপনি যখন অ্যালোভেরার সাথে জল মিশ্রিত করেন, তখন এটি প্রাকৃতিক তেতো স্বাদকে হ্রাস করে।

মধুর সাথে অ্যালোভেরা:- প্রাকৃতিক গন্ধ বাড়ানোর জন্য আপনি অ্যালোভেরার রস / জেলটিতে কিছুটা মধু যোগ করতে পারেন। অ্যালোভেরা বিষাক্ত পদার্থগুলি সরিয়ে আপনার শরীরকে ডিটক্সাইফাই করবে।

অ্যালোভেরার সাথে লেবুর রস:- আপনি অ্যালোভেরার স্বাদ বাড়াতে কয়েক ফোঁটা তাজা লেবুর রসও যোগ করতে পারেন।