PUBG-র বদলে ভারতে আসছে FAUG, অক্ষয় কুমারের নতুন ঘোষণা

ভাইরাল

HNExpress ওয়েব ডেস্ক : বুধবার নরেন্দ্র মোদী সরকার ১১৮ টি অ্যাপসকে নিষিদ্ধ করেছেন, যার মধ্যে অন্যতম হল পাবজি PUBG এবং বেশ কয়েকটি ভিপিএন। টিকটক TIKTOK অনেক আগেই ব্যান করে দেওয়া হয়েছে ভারতে, তবে এখন লোকজন খেলবে কি নিয়ে? যেখানে লক্ষ্যাধিক মানুষ পাবজি খেলতেন, তাঁদের এখন মাথায় হাত। সময় কাটানোর উপায়? উল্লেখ্য, লাদাখে নতুন করে ভারতের সঙ্গে সংঘাতে জড়িয়েছে চিন। আর ঠিক এই পরিস্থিতিতে ফের ভারতের তরফে শুরু হল ‘ডিজিটাল স্ট্রাইক’। বর্তমান ভারত সরকার প্রথমে ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার, আবারও নিষেধাজ্ঞা জারি করল ৪৭ টি চিনা অ্যাপ-এর উপর।

SHEIN Many GEO's

কিন্তু উল্লেখযোগ্য বিষয় হল, পাবজি দক্ষিণ কোরিয়ার কোম্পানি ব্লু হোলের মালিকানাধীন। এই গেমটি ২০০০ সালের জাপানি ছবি ব্যাটেল রয়্যালের অনুপ্রেরণায় তৈরি। চিনের সঙ্গে সরাসরি যোগ না থাকলেও, চিনের টেনসেন্ট-এর মাধ্যমে পাবজি পাবলিশ হয়ে থাকে। ঠিক এই কারনের জন্যেই পাবজি কে ব্যান করা হয়েছে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

PUBG-র মতো জনপ্রিয় গেমিং অ্যাপ যদি ব্যান হয়ে যায় তবে অন্তত এই দেশের লক্ষ্যাধিক ব্যবহারকারী কোন খেলায় মজবেন? এখানেই তাক লাগালেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার।

Pharmeasy [CPS] IN

অক্ষয় কুমার FAU-G (ফৌজি) নামে একটি মাল্টিপ্লেয়ার অ্যাকশন গেম তৈরিতে প্রস্তুত। প্রধানমন্ত্রীর আত্মনির্ভর প্রকল্পকে স্মরণে রেখেই এই নতুন গেম ডেভ্লপমেন্টে মজেছেন অক্ষয়। তিনি জানিয়েছেন, অ্যাকশন গেম উপস্থাপনে তিনি নিজে গর্বিত, এবং এই গেমের মধ্যে দিয়ে খেলোয়াড়রা আমাদের সৈন্যদের ত্যাগ সম্পর্কেও শিখবে।

SHEIN Many GEO's