৮ সেপ্টেম্বর থেকে মেট্রো চলাচলে অনুমতি দিল রাজ্য, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ সব শিক্ষা প্রতিষ্ঠান

কলকাতা রাজ্য

HNExpress ওয়েব ডেস্ক : চতুর্থ দফার আনলক সংক্রান্ত নির্দেশিকা কেন্দ্র আগেই জারি করেছিল। এই লাইনেই এ বার নতুন নির্দেশিকা জারি করল নবান্নও। সেই নির্দেশিকায় রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউনের মেয়াদ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর কথা বলা হয়েছে। তবে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়টি হল মেট্রো চলাচল।
নবান্ন এ দিন জানিয়েছে যে ৮ সেপ্টেম্বর থেকে কলকাতা শহরে ধাপে ধাপে মেট্রো চলাচল শুরু হতে পারে।

SHEIN Many GEO's

কেন্দ্রের আনলক ৪-এর নির্দেশিকায় জানিয়েছিল যে মেট্রো চলাচল ৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে পারে। ওই নির্দেশ পাওয়ার পর দিল্লি মেট্রো রেল কর্পোরেশন জানিয়ে দেয় যে তারা ধাপে ধাপে মেট্রো চলাচল শুরু করবে। একই কথা বলে নয়ডা মেট্রোও। তখন থেকে কলকাতা মেট্রো নিয়েও জল্পনা শুরু হয়েছিল। অবশেষে সেই জল্পনাই শেষ হল।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

এ দিন নবান্ন যে নির্দেশিকা জারি করেছে তাতে আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল তিন দিনের সম্পূর্ণ লকডাউন। আনলক নির্দেশিকায় কেন্দ্র জানিয়েছিল যে কনটেনমেন্ট জোনের বাইরে লকডাউন ঘোষণা করতে হলে রাজ্যগুলিকে এখন থেকে কেন্দ্রের পরামর্শ নিতে হবে। তখন জল্পনা ছড়িয়েছিল যে সেপ্টেম্বরের তিন দিন যে লকডাউন ঘোষণা করেছে রাজ্য, তা হয়তো বাতিল হয়ে যাবে।

Pharmeasy [CPS] IN

কিন্তু পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ৭, ১১ আর ১২ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি থাকবে বলে এ দিনের নির্দেশিকায় বলা হয়েছে।

SHEIN Many GEO's