IPL-এর সূচি প্রকাশিত হল, দেখে নিন কবে রয়েছে কলকাতার ম্যাচ

খেলাধুলো

HNExpress ওয়েব ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল ২০২০) শুরু হতে মাত্র ২২ দিন বাকি এবং কোভিড-১৯ মহামারীর জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আইপিএল-র সূচি আজ প্রকাশ করলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। গ্রুপ পর্বের ৫৬ টি ম্যাচ সংযুক্ত আরব আমিরশাহির তিনটি শহরে খেলা হবে। এরমধ্যে দুবাই এবং আবুধাবিতে খেলা হবে ২১ টি করে ম্যাচ এবং শারজাতে খেলা হবে ১৪ টি ম্যাচ। দুবাই ও আবু ধাবি উভয় শহরের জন্য কোভিড-১৯ সম্পর্কিত পৃথক প্রোটোকল রয়েছে। পাশাপাশি দুটি শহরের মধ্যে ভ্রমণের সীমাবদ্ধতা রয়েছে। আবু ধাবিতে প্রবেশের সময় একজনকে বাধ্যতামূলক র‌্যাপিড টেস্ট করাতে হয়। নেতিবাচক ফলাফল আসার পরেই কেউ সীমানা অতিক্রম করতে পারে এবং দুটি শহরের মধ্যে দূরত্ব ১৩০ কিলোমিটার। তাই বিসিসিআইকে অনেক চিন্তা ভাবনা করে সূচি প্রকাশ করতে হয়েছে।

SHEIN Many GEO's

অপরদিকে, করোনা সংক্রমণ এড়ানোর জন্য বিসিসিআই নির্দিষ্ট কোভিড প্রোটোকল প্রকাশ করেছে, আইপিএল চলাকালীন কোন ক্রিকেটারের করোনার উপসর্গ দেখা দিলে, তিনি এবং তাঁর সংস্পর্শে যে ক্রিকেটার আসবে তাদের ৭ দিনের জন্য স্ব-বিচ্ছিন্ন পর্বে যেতে হবে। সেক্ষেত্রে যদি কোনো এক দলের একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে দল থেকে দূরে থাকতে হয় তখন সমস্যা দেখা দিতে পারে। এই সব কিছু বিষয় মাথাই রেখে তবেই চূড়ান্ত সূচি তৈরি করতে হয়েছে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

নিজের শহর কলকাতাতে আইপিএলের ম্যাচ না হলেও আইপিএল নিয়ে কলকাতা নাইট রাইডার্স এর ক্রিকেট অনুরাগীদের উন্মাদনার শেষ নেই। নাইটরা তাদের প্রথম ম্যাচ খেলবে ২০ সেপ্টেম্বর বিরাট কোহলি নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে। চলুন দেখে নেয়া যাক কেকেআর এর পূর্ণাঙ্গ সূচি:-

Pharmeasy [CPS] IN

২০ সেপ্টেম্বর- কেকেআর বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

SHEIN Many GEO's

২৩ সেপ্টেম্বর- কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস

২৭ সেপ্টেম্বর- কেকেআর বনাম চেন্নাই সুপার কিংস

২৯ সেপ্টেম্বর- কেকেআর বনাম রাজস্থান রয়্যালস

৩ অক্টোবর- কেকেআর মুম্বই ইন্ডিয়ান্স

৬ অক্টোবর- কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ

৯ অক্টোবর- কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস

১৩ অক্টোবর- কেকেআর বনাম কিংস ইলেভেন পাঞ্জাব

১৬ অক্টোবর- কেকেআর বনাম কিংস ইলেভেন পাঞ্জাব

১৮ অক্টোবর- কেকেআর বনাম মুম্বই ইন্ডিয়ান্স

২২ অক্টোবর- কেকেআর বনাম রাজস্থান রয়্যালস

২৭ অক্টোবর- কেকেআর বনাম চেন্নাই সুপার কিংস

৩১ অক্টোবর- কেকেআর বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

৪ নভেম্বর- কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ