করোনায় আক্রান্ত কলকাতা পৌরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র

করোনার কামড় (COVID-19) কলকাতা

HNExpress নিজস্ব প্রতিনিধি : করোনা আক্রান্ত কলকাতা পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র অতীন ঘোষ। পাশাপাশি আক্রান্ত তাঁর স্ত্রী। দু’জনেই রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। বৃহস্পতিবার অতীনবাবু নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, তিনি করোনা আক্রান্ত। গতকাল অর্থাত্‍ বুধবার তার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

SHEIN Many GEO's

অতীন ঘোষ তার নিজের ফেসবুক পেইজে লিখেছেন, ”আমার সকল শুভাকাঙ্ক্ষীদের কাছে। কয়েক মাস ধরে আমাদের শহরের COVID লড়াইয়ে অংশ নিয়ে প্রথম সারিতে থেকেএবং যথাযথ স্ব-সতর্কতা ব্যবস্থা গ্রহণ করার পরেও আমি গতকাল COVID পজিটিভ হয়েছি। আমার লক্ষণগুলো হালকা, তাই আমি আমার স্ত্রী সহ আমার বাসভবনে স্ব-বিচ্ছিন্ন হয়ে আছি। তিঁনি খুব হালকা লক্ষণ সহ ইতিবাচক পরীক্ষাও করেছেন।
আমরা ঈশ্বরের প্রতি কৃতজ্ঞ, যে হালকা লক্ষণ সত্ত্বেও, স্বাস্থ্যসম্মতভাবে আমরা পুরোপুরি সুস্থ বোধ করছি। আমার কোয়ারেন্টাইন সময় শেষ হয়ে গেলে,আমি আবার কাজ শুরু করার অপেক্ষায় রয়েছি।আমি আবারও কলকাতা কর্পোরেশনের পক্ষে সামনের লাইন থেকে নতুন শক্তি, উদ্যোগ এবং উদ্যমের সাথে লড়াই করব ।”

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

অন্যদিকে বুধবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী,কলকাতাতে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। মঙ্গলবার ছিল ১৬ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ১৩ জনে। যদিও সংখ্যাটা একসময় পৌঁছে গিয়েছিল ২২ জনে। তবে শুধু কলকাতাতেই এই পর্যন্ত মৃত্যু হয়েছে ১,২২২ জনের।

Pharmeasy [CPS] IN

পাশাপাশি একদিনে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যাটা ফের কমেছে। গত ২৪ ঘন্টায় ৬২ জন কমে মোট সংখ্যাটা ৫,৫২৬ জন। মঙ্গলবার ছিল ৫,৫৮৮ জন। সোমবার ছিল ৫,৬৯১ জন। অর্থাত্‍ কলকাতায় প্রতিদিনই কমছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা।

SHEIN Many GEO's

এছাড়া শহরে একদিনে আক্রান্ত হয়েছেন ৫৫৪ জন। মঙ্গলবার ছিল ৫৪১ জন। সোমবার ছিল ৪৬৫ জন। ফলে এই পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৮১৭ জন।

কলকাতায় একদিনেই সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন ৫৯৭ জন। একদিনে আক্রান্তের থেকে বেশি। তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ৫৫৪ জন। তবে এই পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩১ হাজার ৬৯ জন।