মমতা বন্দ্যোপাধ্যায়ের চাপে আনন্দবাজার পত্রিকার সম্পাদকের পদত্যাগ! নয়া পদে ঈশানী রায়

ওয়েব ডেস্ক ভাইরাল

HNExpress ওয়েব ডেস্ক : ভারতের প্রাচীন বাংলা সংবাদপত্র আনন্দবাজার পত্রিকার সম্পাদক অনির্বাণ চট্টোপাধ্যায় পদত্যাগ করেছেন। গত শনিবার রাতে তিনি পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।১৯২২ সালের ১৩ মার্চ তারিখে চালু হয় আনন্দবাজার পত্রিকা। বিভিন্ন সময়ে বহু গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বরা পত্রিকাটির সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। চার বছর আগে সম্পাদকের দায়িত্ব নেন অনির্বাণ চট্টোপাধ্যায়।

SHEIN Many GEO's

অস্বস্তিকর একটি পরিবেশের সৃষ্টি হয়েছে বাংলায়! মমতাকে তোয়াজ না করলে টিকবে না কিছুই! সরাসরি অভিযোগ বহুজনের।কলকাতার একটি সূত্র নিশ্চিত করছে, ঘূর্ণিঝড় আমফানের পর গত ২৭ মে এক সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বলেন, কয়েকটি সংবাদমাধ্যমের ভূমিকা অত্যন্ত খারাপ। তিনি সরাসরি নাম করে এদিন সমালোচনা করেন আনন্দবাজারের।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

মুখ্যমন্ত্রী বলেন, আপনারা সরকারকে দুটো দিন সময় না দিয়ে রাস্তায় বেরিয়ে উত্তেজনা ছড়ালেন। আনন্দবাজার পত্রিকার সাম্প্রতিক সম্পাদকীয় নীতির কারণে কেন্দ্রীয় বিজেপি সরকারের ত্রাণ পাওয়া থেকে বঞ্চিত হয়েছে রাজ্য”।
এরপরই আনন্দবাজার পত্রিকার সম্পাদককে হেয়ারস্ট্রিট থানায় ডেকে নিয়ে ৬ ঘণ্টার পুলিশি জেরা করা হয়। বিতর্ক চলাকালীন অবস্থাতেইসম্পাদক অনির্বাণ চট্টোপাধ্যায় পদত্যাগ করেন।

Pharmeasy [CPS] IN

গত সোমবার পত্রিকাটির দ্বিতীয় পাতায় প্রিন্টার্স লাইনে ভারতের প্রেস অ্যান্ড রেজিস্ট্রিশন অব বুক অ্যাক্টস (পিআরবি) এর কথা উল্লেখ করে লেখা হয়েছে, ‘পিআরবি অ্যাক্ট অনুযায়ী সংবাদ নির্বাচনের ভারপ্রাপ্ত সম্পাদক- ঈশানী দত্ত রায়’।

SHEIN Many GEO's