নৃশংসতার চরম নিদর্শন কেরলে, বাজি ভর্তি আনারস খাইয়ে গর্ভবতী হাতিকে হত্যা

দেশ ভাইরাল

HNExpress নিজস্ব প্রতিনিধি : কেরলের মালাপ্পুরম জেলার একটি গ্রামে গর্ভস্থ শাবক-সহ একটি হাতিকে নির্মম ভাবে হত্যার প্রতিবাদে গর্জে উঠেছে গোটা দেশ। বুধবার কেরলের মুখ্যমন্ত্রী পিনারই বিজয়ন আশ্বাস দেন, দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। ঘটনায় প্রকাশ, খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে হস্তিনী। যার মূল্য চোকাতে হল নিজের এবং শাবকের জীবনের বিনিময়ে।

SHEIN Many GEO's

ওই গর্ভবতী হাতিকে বারুদ এবং বাজি-ঠাসা আনারস খেতে দেওয়া হয়। যেটি খাওয়ার পর ঘটে যায় মর্মন্তুদ ঘটনা। সেই বাজি ভরা আনারস ফাটতেই ছিন্নভিন্ন হয়ে যায় হাতিটির জিভ এবং মুখ। এ দিন মুখ্যমন্ত্রী বলেন, “কেরলের মালাপ্পুরমের ঘটনায় যে বা যারা জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে”। ঘটনাটি প্রকাশ্যে আসার পরই এমন জঘন্য অপরাধ যারা করেছে, তাদের শাস্তির দাবি উঠেছে। মুখ্যমন্ত্রী জানান, “বন দফতর ঘটনাটির তদন্ত করছে। অপরাধীরা ধরা পড়বেই”।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

প্রত্যক্ষদর্শীরা জানান, যন্ত্রণাবিদ্ধ হাতিটি লোকালয়ে ছুটে বেড়ালেও কোনো বাড়ি অথবা মানুষের ক্ষতি সে করেনি। স্থানীয় ভেলিয়ার নদীতে শুঁড় এবং মুখ ডুবিয়ে বসেছিল হাতিটি। হয়তো ভেবেছিল, জলে মুখ ডুবিয়ে থাকলে শরীরের জ্বালা-যন্ত্রণা কমে যাবে। ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছোয় উদ্ধারকারী দল। কিন্তু অসহনীয় যন্ত্রণায় ছটফট করতে থাকা হাতিটি জল থেকে উঠে আসতে চায়নি। শুধু বাঁচতে চেয়েছিল, বাঁচাতে চেয়েছিল নিজের সন্তানকে! প্রসঙ্গত, বন বিভাগের অফিসার মোহন কৃষ্ণন গোটা ঘটনার বিবরণ দিয়েছিলেন সোস্যাল মিডিয়ায়।

Pharmeasy [CPS] IN