১০০০ কোটি অগ্রিম অনুদান দিলেন প্রধানমন্ত্রী

দেশ রাজনীতি রাজ্য

HNExpress ওয়েব ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাজ্যে এসে ক্ষতিগ্রস্ত এলাকা আকাশ পথে দেখতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এ রাজ্যে প্রায় ১ লক্ষ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।বৃহস্পতিবার একাধিক ট্যুইটে প্রধানমন্ত্রী জানান, পুরো দেশ বাংলার সঙ্গে রয়েছে, এবং ক্ষতিগ্রস্তদের সাহায্যের ক্ষেত্রে কোনও কার্পণ্য করা হবে না। ট্যুইটে প্রধানমন্ত্রী লেখেন, “সাইক্লোন আম্ফানে বাংলায় ধ্বংসলীলা দেখলাম। এটা কঠিন সময়, পশ্চিমবঙ্গের প্রতি সহমর্মিতার সঙ্গে রয়েছে পুরো দেশ। রাজ্যের মানুষের দ্রুত সুস্থ হয়ে ওঠার কামনা করি।স্বাভাবিক পরিস্থিতি ফেরানোর চেষ্টা থাকবে”।

SHEIN Many GEO's

আজ আমফানের দুর্দশা আকাশ পথে পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। দুর্দশাগ্রস্ত এলাকা দেখার পর অগ্রিম ১০০০ কোটি টাকার আর্থিক সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর, সাথে মৃতদের দু লক্ষ টাকা ও আহতদের পঞ্চাশ হাজার টাকা অনুদান ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের টুইটার হ্যান্ডেল থেকে এ কথাই জানিয়েছেন প্রধানমন্ত্রী।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

মমতা বন্দ্যোপাধ্যায় বললেন যে মোট এক লক্ষ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে আমফানে। তিনি প্রধানমন্ত্রীকে বিস্তারিত ভাবে সব বুঝিয়ে দিয়েছেন বলে জানান তিনি। সবাইকে এই বিপদের সময় একসঙ্গে কাজ করতে হবে বলেও আহ্বান করেন মমতা।সাইক্লোন আমফানে এরাজ্যে এবং ওড়িশার ক্ষতিগ্রস্ত এলাকাও আকাশপথে ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ২৮৩ বছরে সাইক্লোনে সবচেয়ে ক্ষতি করেছে আমফান, এখনও পর্যন্ত এরাজ্যে মোট ৮০ জনের মৃত্যু হয়েছে, এমটাই জানানো হয়েছে রাজ্যের পক্ষ থেকে।

Pharmeasy [CPS] IN

SHEIN Many GEO's

রাজ্যে আকাশপথে নজরদারিতে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন রাজ্যপাল জগদ্বীপ ধনকরও। বুধবার রাজ্যের বিভিন্নপ্রান্তে তাণ্ডব চালায় সাইক্লোন আমফানের, ধ্বংসলীলা চালিয়ে হাজার হাজার ঘরবাড়ি উপড়ে ফেলা থেকে শুরু করে বিদ্যুত্‍ এর খুঁটি, গাছ ভেঙে পড়ে।করোনা ভাইরাস অতিমারী ছড়িয়ে পড়ার পর দেশে লকডাউন জারি হওয়ার পর থেকে গত তিনমাসে এই প্রথমবার দিল্লির বাইরে সফরে প্রধানমন্ত্রী মোদি।