করোনায় ভারতকে ভেন্টিলেটর দিচ্ছে আমেরিকা, ট্রাম্পকে ‘ধন্যবাদ’ মোদীর

ওয়েব ডেস্ক করোনার কামড় (COVID-19) রাজনীতি

HNExpress ওয়েব ডেস্ক : করোনা আবহে ভারত-আমেরিকার বন্ধুত্বের আরও এক ছবি সামনে এল। ভাইরাস মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর দেওয়ার কথা ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এজন্য় ‘বন্ধু’ ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে টুইটও করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অতিমারী পরিস্থিতিতে একে অপরের হাত ধরে কাজ করা যে কতটা জরুরি, সে ব্যাপারে টুইটে উল্লেখ করেছেন মোদী। এর আগে, করোনা পরিস্থিতিতে আমেরিকাকে হাইড্রক্সিক্লোরোকুইন দিয়েছিল ভারত।

SHEIN Many GEO's

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ‘ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ। অতিমারী পরিস্থিতিতে একসঙ্গে কাজ করা খুবই জরুরি। ভারত-আমেরিকা বন্ধুত্ব আরও জোরদার হল’। উল্লেখ্য়, ভারতকে ভেন্টিলেটর দেওয়ার কথা ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। এ প্রসঙ্গে ট্রাম্প টুইটারে লিখেছেন, ‘গর্বের সঙ্গে ঘোষণা করছি, আমাদের বন্ধু ভারতকে ভেন্টিলেটর দান করবে মার্কিন যুক্তরাষ্ট্র। অতিমারী পরিস্থিতিতে আমরা ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে আছি। ভ্য়াকসিন তৈরিতেও আমরা সহযোগিতা করছি। একসঙ্গে আমরা এই অদৃশ্য় শত্রুকে নাশ করব’।

Pharmeasy [CPS] IN

ট্রাম্প আরও বলেছেন, ‘ভারতে প্রচুর সংখ্য়ক ভেন্টিলেটর পাঠাচ্ছি আমরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা হয়েছে। প্রচুর পরিমাণে ভেন্টিলেটর রয়েছে আমাদের কাছে’। তবে ঠিক কত সংখ্য়ক ভেন্টিলেটর পাঠানো হচ্ছে ভারতে, সে ব্য়াপারে জানায়নি হোয়াইট হাউস।

SHEIN Many GEO's

প্রসঙ্গত, গত বুধবার করোনায় পিএম কেয়ারস ফান্ডে ৩১০০ কোটি টাকা বরাদ্দ করার কথা ঘোষণা করা হয়েছে। ওই ৩১০০ কোটির মধ্যে ভেন্টিলেটরের জন্য় ধার্য করা হয়েছে ২ হাজার কোটি ও ভ্য়াকসিন তৈরির কাজের জন্য় ১০০ কোটি টাকা ধার্য করা হয়েছে।