হাওড়ায় ‘অপারেশন কোভিড জিরো’,কি এই অপারেশন

ওয়েব ডেস্ক করোনার কামড় (COVID-19) জেলা

HNExpress ওয়েব ডেস্ক : আজ সোমবার সপ্তাহের প্রথম দিন থেকেই হাওড়া সিটি পুলিশ এলাকার চারটি থানা এলাকা সম্পূর্ণ লকডাউন করল জেলা প্রশাসন। এই থানাগুলি হল মালিপাঁচঘড়া, গোলাবাড়ি, হাওড়া, ও শিবপুর। এই সম্পূর্ণ লকডাউনে খোলা থাকবে না ওই চারটি থানা এলাকার কোনও বাজার, দোকান। এমনকী ওষুধের দোকানও বন্ধ থাকবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। কোথাও লকডাউন ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও ইতিমধ্যে পুলিশের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

SHEIN Many GEO's

জানা গিয়েছে, ওই চারটি থানা এলাকায় কাঁচা সবজি ও অন্যান্য খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি হোম ডেলিভারি দেবে পুলিশ ও পুরসভার কর্মীরা। ওষুধপত্রও বাড়িতে পৌঁছে দেবে পুলিশ। মূলত সংক্রমণ ছড়িয়ে পড়ার সংখ্যা দেখেই থানাগুলি নির্ধারণ করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল থেকেই এই চারটি থানা এলাকায় বাড়ি থেকে কেউই বেরতে পারছেন না।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

কোথাও লকডাউন ভাঙলে বা বাড়ি থেকে বেরলে তাঁর বিরুদ্ধে নেওয়া হবে কড়া পুলিশি ব্যবস্থা। বাজার, মুদিখানা, ওষুধ হোম ডেলিভারির মাধ্যমে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে। এর নাম দেওয়া হয়েছে ‘অপারেশন কোভিড জিরো’। অপারেশন কোভিড জিরো চালু হয়েছে মালিপাঁচঘড়া, গোলাবাড়ি, হাওড়া ও শিবপুর থানা এলাকায়।

Pharmeasy [CPS] IN

হাওড়া সিটি পুলিশের ডিসি সদর প্রিয়ব্রত রায় জানিয়েছেন, মালিপাঁচঘড়া, গোলাবাড়ি, হাওড়া ও শিবপুর থানা এলাকায় ১০০ শতাংশ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই সব এলাকায় বাড়ি বাড়ি বাজার, মুদিখানা এবং ওষুধ হোম ডেলিভারি করা হবে। এই চারটে থানা এলাকায় কোথাও কিছু খোলা থাকবে না।চারটি থানা এলাকার দোকান, বাজার ও ওষুধের দোকানের ফোন নম্বর দেওয়া হয়েছে তাঁদের ওয়েব পোর্টাল এবং ফেসবুক পেজে। সেখানে ফোন করলে সব বাড়ি বাড়ি পৌছে যাবে। এই জন্য কিছু ক্লাব, স্বেচ্ছাসবী সংস্থা ও অনলাইন হোম ডেলিভারি সংস্থাকে কাজে লাগানো হয়েছে।

SHEIN Many GEO's