কোনও কর্মীকে ছাঁটাই করবে না জানালো TCS , তবে বাড়বে না বেতন

ওয়েব ডেস্ক বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তি

HNExpress ওয়েব ডেস্ক : দেশের বৃহত্তম সফটওয়্যার এক্সপোর্টার টিসিএস জানিয়েছে, ৪.৫ লক্ষ কর্মীদের কাউকে ছাঁটাই করা হবে না, তবে এই বছর কোনরকম বেতন বৃদ্ধি হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি টাটা গোষ্ঠীর এই সংস্থা জানিয়েছে, ৪০০০০ জনকে নিয়োগ করার যে অফার দেওয়া হয়েছিল তাদের প্রতি প্রতিশ্রুতি রাখার ব্যাপারে তারা অঙ্গীকারবদ্ধ। যেখানে বেশ কিছু ব্লু চিপ কোম্পানি এখন নতুন নিয়োগের ব্যাপারে ফের পর্যালোচনা করছে।

SHEIN Many GEO's

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে মার্চে শেষ হওয়া ত্রৈমাসিকে মুনাফা রীতিমতো বেড়েছে। তবে ইঙ্গিত দেওয়া হয়েছে এই অর্থবর্ষে প্রথম দুটি ত্রৈমাসিক কঠিন সময় করোনা ভাইরাস জনিত সংকটের জন্য। এই সময় আয় কমতে পারে। টিসিএসের এমডি তথা সিইও রাজেশ গোপীনাথ বলেছেন, যাদের যাদের অফার করা হয়েছিল তাদের প্রত্যেককেই নেওয়া হবে। কোনরকম ছাটাই করা হবে না। তারই প্রেক্ষিতে এইচআর প্রধান মিলিন্দ লক্কর ব্যাখ্যা করেছেন, নতুন ৪০০০০ জনকে চাকরির অফার করা হয়েছিল তাদের এই বছরে নেওয়া হবে। সাধারণত কলেজ বিশ্ববিদ্যালয় জুন মাস পর্যন্ত চলে। তারপরে এইসব ছাত্র-ছাত্রীদের নেওয়া হবে। তবে তিনি জানিয়েছেন, এই বছর বেতন বাড়ানো হচ্ছে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Times Prime [CPA] IN Times Prime [CPA] IN

গোপীনাথ জানিয়েছেন সংস্থা, তাদের সংস্থায় অ্যাট্রিশন রেট (ছেড়ে চলে যাবার হার) ১২.১ শতাংশ যা এই শিল্পক্ষেত্রে অন্যতম শ্রেষ্ঠ। পাশাপাশি তিনি জানিয়ে দেন এই সংকটকালে কর্মীদের প্রতি তারা অঙ্গীকারবদ্ধ। সংস্থান চিফ অপারেটিং অফিসার এন গণপতি সুব্রামানিয়াম জানিয়েছেন, বর্তমানে ভারতের কর্মরত কর্মীসংখ্যা ৩.৫৫ লক্ষ এবং এদের ৯০ শতাংশ এখন কাজের জায়গা সঙ্গে সংযুক্ত থেকে ক্লায়েন্টদের পরিষেবা দিচ্ছে। তিনি আরো জানান, লক্ষ্য করা গিয়েছে সংস্থার অ্যাসোসিয়েটদের বাড়ি থেকে কাজ করার এই নয়া মডেলে উত্‍পাদনশীলতা বেড়েছে।

Pharmeasy [CPS] IN